মাইনীমুখ বাজারে ডাচ্-বাংলা এজেন্ট ব্যাংকের গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত

alokitolangadu@gmail.com

0 ১৯৪

 

আলোকিত লংগদু ডেক্সঃ

রাঙামাটির লংগদু উপজেলার মাইনীমুখ বাজারে ডাচ-বাংলা ব্যাংক এজেন্ট ব্যাংকিং এর তথ্য হালনাগাদ, সচেতনতা বৃদ্ধি ও গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১ নভেম্বর) বিকালে উপজেলার মাইনীমুখ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে লংগদু ডাচ বাংলা ব্যাংকের এজেন্ট ব্যাংকিংয়ের উদ্যোগে এবং মেসার্স সোহেল এন্টারপ্রাইজের আয়োজনে আয়োজিত অনুষ্ঠানে মাইনীমূখ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আব্দুর রশীদের সভাপতিত্বে ও লংগদু ডাচ্ বাংলা এজেন্ট ব্যাংকিংয়ের মাস্টার ও সাব এজেন্ট সাখাওয়াত হোসেন সোহেলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ডাচ্-বাংলা এজেন্ট ব্যাংকিংয়ের রাঙামাটি এরিয়া ম্যানেজার মো. নজরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে এরিয়া ম্যানেজার নজরুল ইসলাম বলেন, এই ব্যাংকের অ্যাকাউন্ট হোল্ডারকারী গ্রাহককে ব্যক্তিগতভাবে ক্যাপের মাধ্যমে তার একাউন্টে টাকা জমা ভাউচার, রিসিড, এফডিআর, ডিপিএসসহ অন্যান্য বিষয়ে গ্রাহকদের সচেতনতা বৃদ্ধিতে বক্তব্য রাখেন।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লংগদু উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সেলিম, গাঁথাছড়া বায়তুশ শরফ কমপ্লেক্সের সুপার মাওলানা ফোরকান আহমেদ, প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা মো. এখলাছ মিঞা খান সহ প্রমুখ।

সেবা গ্রহীতা আসমা বেগম জানান, মাইনীমুখ বাজারের ডাচ্ বাংলা এজেন্ট ব্যাংকে আমি ২০১৯ সালে একটি ডিপিএস অ্যাকাউন্ট খুলে থাকি এবং প্রতি মাসে তিন হাজার টাকা জমা করে থাকি। এতে আমি কোন সমস্যার সম্মুখীন হয় নাই। আমি টাকা জমা দিতে আসলে কোন হয়রানি বা ঝামেলা ছাড়াই অল্প সময়েই রশিদ নিয়ে চলে যাই। সেবা নিতে আসা এমন অনেকেই বলেন ডাচ বাংলা এজেন্ট ব্যাংকিং সম্পূর্ণ নিরাপদ, কোন সমস্যার মুখোমুখি হতে হয় না।

ডাচ্ বাংলা এজেন্ট ব্যাংক মাইনীমূখ আউটলেট শাখা সূত্রে জানা গেছে, ২০১৬ সালে থেকে লংগদু উপজেলায় এজেন্ট ব্যাংকিংয়ে শীর্ষে থাকা ডাচ বাংলা ব্যাংকের এপর্যন্ত ৫টি আউটলেট শাখা রয়েছে, যার মধ্যে ৪টি সচল এবং সবমিলিয়ে তাদের ৬ হাজারের অধিক সেবাগ্রহীতা রয়েছে।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলওয়াত করেন মাইনীমূখ বাজার কেন্দ্রীয় মসজিদের সহকারী ইমাম জাহাঙ্গীর আলম এবং স্বাগত বক্তব্য রাখেন ডাচ বাংলা এজেন্ট ব্যাংকের সেবাগ্রহীতা মো. জামাল উদ্দিন।

এসময় আগত অতিথিবৃন্দ ডাচ বাংলা ব্যাংক এজেন্ট ব্যাংকিং সম্পর্কে গ্রাহকদের উৎসাহিত করতে বিভিন্ন দিক তুলে ধরেন এবং সেই সাথে আমন্ত্রিত সুধীবৃন্দ ব্যবসা ও ব্যাংকের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। পাশাপাশি একাউন্ট নিরাপত্তা ও ব্যাংকের উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ পরামর্শ দেন।

গ্রাহক সমাবেশে আরো উপস্থিত ছিলেন, লংগদু সরকারি মডেল কলেজের প্রভাষক মো. হারুনুর রশীদ, স্থানীয় ইউপি সদস্য আবুল কাশেম, রাবেয়া আক্তার, ফিরোজ বেগম, মাওলানা সিরাজুল ইসলাম, স্থানীয় সাংবাদিকসহ ব্যবসায়ী ও সেবাগ্রহীতাগণ।

শেষে মাইনীমূখ বাজার কেন্দ্রীয় মসজিদের খতিব সা’দুর রশীদের দোয়া মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।