বিজিবির পৃথক পৃথক অভিযানে বিপুল পরিমাণ অবৈধ সেগুন ও গামারী কাঠ জব্দ

alokitolangadu@gmail.com

0 ৩৮

।। মো.গোলামুর রহমান।।

রাঙ্গামাটির লংগদু উপজেলায় রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি) কর্তৃক পৃথক পৃথক অভিযানে বিপুল পরিমাণ অবৈধ সেগুন ও গামারী কাঠ জব্দ করা হয়েছে।

সম্প্রতি গোপন সংবাদের ভিত্তিতে, রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি) এর গুলশাখালী, চরুয়াখালী, তেমাথা এবং পোকশাপাড়া বিজিবি ক্যাম্প এর দায়িত্বপূর্ণ বিভিন্ন এলাকায় চোরাকারবারীরা বন থেকে কাঠ কাটছে এবং চোরাচালানের উদ্দেশ্যে একত্রিত করছে।

এমন সংবাদের ভিত্তিতে রাজনগর জোন কমান্ডার লেঃ কর্নেল শাহ্ মোঃ শাকিল আলম, এসপিপি এর নির্দেশনায় সহকারী পরিচালক মোঃ নাজমুল হোসেন এর নেতৃত্বে পৃথক পৃথক ০৪টি স্থানে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চালাকালীন সময়ে চোরাকারবারীরা বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে কাঠগুলো রেখে দ্রুত পালিয়ে যায়। পরিচালিত অভিযানসমূহে মালিকবিহীন অবস্থায় আনুমানিক ১২৫ ঘনফুট সেগুন ও ৩৫ ঘনফুট গামারী কাঠ জব্দ করা হয়।

যার আনুমানিক মূল্য ৩,০২,৫০০/- (তিন লক্ষ দুই হাজার পাঁচশত) টাকা। বর্ণিত কাঠসমূহ রাঙ্গীপাড়া ফরেস্ট অফিসে হস্তান্তর ও মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ প্রসংগে রাজনগর জোন কমান্ডার জানান, অবৈধ কাঠ চোরাচালানের বিরুদ্ধে চলমান আভিযান কার্যক্রম অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে আরো জোরদার করা হবে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।