বিজিবির অভিযানে অবৈধ গোল কাঠ জব্দ

alokitolangadu@gmail.com

0 ৫৩

 

মো. গোলামুর রহমান।।

রাঙ্গামাটির লংগদু উপজেলায় বিজিবি’র অভিযানে সেগুন এবং গামারী কাঠ জব্দ করা হয়েছে। বিজিবি কর্তৃক অভিযানে রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি) কর্তৃক ৭৪,০০০/- (চুয়াত্তর হাজার) টাকার অবৈধ কাঠ জব্দ করা হয়।

০৩ মার্চ ২০২৪ তারিখ গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি) এর পোকশাপাড়া বিজিবি ক্যাম্প, খাগড়াছড়িঘাট নামক স্থানে একদল চোরাকারবারী পাচারের জন্য বন থেকে কাঠ কেটে চোরাচালানের উদ্দেশ্যে একত্রিত করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে অত্র জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল শাহ্ মোঃ শাকিল আলম, এসপিপি এর নির্দেশনায় সহকারী পরিচালক মোঃ নাজমুল হোসেন এর নেতৃত্বে ব্যাটালিয়ন সদর হতে ০১টি টহল দল এবং পোকশাপাড়া বিজিবি ক্যাম্প হতে নায়েব সুবেদার মো: আফিল উদ্দিন দেওয়ান এর নেতৃত্বে ০১টি টহল দল একত্রিত হয়ে উক্ত এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করেন। চোরাকারবারীরা বিজিবি’র উপস্থিতি টের পেয়ে কাঠগুলো রেখে উক্ত স্থান হতে দ্রুত পালিয়ে যায়।

পরিচালিত অভিযানে বিজিবি কর্তৃক পরিত্যক্ত অবস্থায় ২৫ ঘনফুট সেগুন এবং ১৬ ঘনফুট গামারী কাঠসহ সর্বমোট ৪১ ঘনফুট গোলকাঠ জব্দ করে। যার সিজার মূল্য-৭৪,০০০/- (চুয়াত্তর হাজার) টাকা। জব্দকৃত কাঠগুলো রাঙ্গীপাড়া ফরেস্ট অফিসে হস্তান্তর ও মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ প্রসংগে রাজনগর জোন কমান্ডার জানান, অবৈধ কাঠ চোরাচালানের বিরুদ্ধে চলমান আভিযান কার্যক্রম অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে আরো জোরদার করা হবে।

 

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।