লংগদুতে আরো দুটি অবৈধ ইটভাটাকে অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত

alokitolangadu@gmail.com

0 ১৩৪

 

।। মো.গোলামুর রহমান।। 

অবৈধ ইট ভাটা পরিচালনার দায়ে রাঙ্গামাটির লংগদুতে দুইটি ইটভাটার মালিককে নগদ ৭০ হাজার টাকা জরিমানা সহ ইটভাটার চুল্লী ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

সোমবার ( ১৮ডিসেম্বর ) দুপুরে লংগদু উপজেলার বগাচতর ইউনিয়নের রাঙ্গীপাড়া এলাকায় দাইয়ান ভান্ডারি ব্রিকস ও বিকেবি নামে দুইটি ইটভাটাতে এ অভিযান পরিচালনা করে ভ্রাম্যান আদালত।

অভিযান পরিচালনা করেন লংগদু উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদ রানা। এসময় লংগদু থানার এসআই রফিকুল ইসলাম সহ পুলিশের একটি টিম সহযোগিতা করেন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, কোন অনুমোধন ছাড়াই ইটভাটা তৈরী করে ইট পোড়ানোর কাজ করে যাচ্ছে ভাটার মালিকরা। এতে বনের কাঠ জালিয়ে ইট ফুড়ানো হচ্ছে,কাটা হচ্ছে পাহাড়ের মাটি। বৈধ লাইসেন্স ছাড়া ও কোনরকম নিয়মনীতির তোয়াক্কা না করেই ইট ভাটার কার্যক্রম চালাচ্ছিল এতদিন।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রন আইন ২০১৩ এর ধারা ১৪ অনুযায়ী ইট ভাটার মালিক দাইয়ান ভান্ডারিকে নগদ ১০ হাজার এবং বিকেবি ব্রিকসকে ৬০ হাজার টাকা জরিমানা এবং ইট ভাটার চুল্লী ধবংস করা সহ,ছাড়াও উক্ত ভাটাতে সকল প্রকার কার্যক্রম বন্ধের ঘোষণা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মো: মাসুদ রানা। এনিয়ে গত এক সপ্তাহের ব্যাবধানে চারটি অবৈধ ইট ভাটায় অভিযান চালিয়ে জরিমানা ও কার্যক্রম বন্ধ করেছে ভ্রাম্যমাণ আদালত।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।