মাটিরাঙায় টিপু হত্যার প্রতিবাদে পার্বত্য চট্টগ্রাম বাঙ্গালী সংগঠনের বিক্ষোভ

0 ২৫

আলোকিত লংগদু ডেক্স:

খাগড়াছড়ির মাটিরাঙায় নিজের বাসা থেকে ডেকে পল্লী চিকিৎসক নুর মোহাম্মদ টিপু হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের বিচারের দাবীতে মাটিরাঙায় বিক্ষোভ মিছিল করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ

শুক্রবার (২৪ জুলাই) বিকালের দিকে মাটিরাঙা উপজেলা পরিষদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিন শেষে তবলছড়ি সড়ক মোড়ে সমাবেশ করে।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ নেতা মো. হেলাল উদ্দিনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মাটিরাঙা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আনিছুজ্জামান ডালিম। সমাবেশে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতা মো. জালাল আহমেদ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

টিপুকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে দাবি করে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মাটিরাঙা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আনিছুজ্জামান ডালিম এ হত্যাকাণ্ডের জন্য পাহাড়ে সন্ত্রাসের গডফাদার জেএসএস প্রধান সন্তু লারমা ও ইউপিডিএফ প্রধান প্রসীত বিকাশ খীসাকে দায়ী করেন। আর কতো খুন-গুম হলে পাহাড়ে তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ হবে এমন প্রশ্ন করে তিনি অভিলম্বে খুনী সন্তু লারমা ও প্রসীত বিকাশ খীসাকে আইনের আওতায় আনার দাবি করেন।

প্রসঙ্গত, শুক্রবার ভোর সাড়ে চারটার দিকে স্বজনের অসুস্থতার কথা বলে তাকে বাসা থেকে ডেকে নিয়ে যায় তিন অজ্ঞাত উপজাতীয় যুবক। চিকিৎসার জন্য ডেকে নেয়ার দশ ঘন্টা পর বেলা দেড়টার দিকে স্থানীয়রা খাগড়াছড়ি-ঢাকা আঞ্চলিক সড়কের সাপমারা ব্রীজের নিচে পা বাধা বিবস্ত্র মরদেহ পড়ে থাকতে দেখে নিরাপত্তা বাহিনী ও পুলিশকে খবর দিলে বেলা আড়াইটার দিকে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।