রাঙ্গামাটিতে করোনা রোগীদের সেবায় ২০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান

0 ৮৫

পলাশ চাকমা,রাঙ্গামাটি

রাঙ্গামাটিতে করোনা আক্রান্ত সংখ্যা বাড়তে থাকায় এবং আইসোলেশনে থাকা রোগীদের চিকিৎসার্থে ২০টি পূর্ণাঙ্গ অক্সিজেন সিলিন্ডারসহ সেবাদানকারী চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্য সুরক্ষা সামগ্রী প্রদান করেছে চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা। ২৪ জুলাই শুক্রবার সকালে রাঙ্গামাটি সিভিল সার্জন ডা. বিপাশ খীসার হাতে অক্সিজেন সিলিন্ডারসহ চিকিৎসা সামগ্রী তুলে দেন চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের প্রাক্তন অধ্যাপক শম্ভুনাথ দাশ।
এসময় রাঙ্গামাটি সির্ভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মোস্তফা কামাল, চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থী কাজী কামরুল ইসলাম, আবুল হাশেম সোহাগ, সামশুজ্জোহা আজাদ পলাশ, মোঃ আনোয়ারুল আনিস, মোঃ হারুন অর রশিদ, মোঃ রিদোয়ানুল হক, সোমেন সাহা, মোঃ আনিসুল হক চৌধুরীসহ চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থী ও পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের পক্ষ থেকে দেয়া এইসব চিকিৎসা সামগ্রীর মধ্যে রয়েছে-পূর্ণাঙ্গ অক্সিজেন সিলিল্ডার ২০টি, এন-৯৫ মাস্ক ৫০ পিস, গ্লাভস ২৫ বক্স, ফেইজ মাস্ক ২৫ বক্স, অক্সিজেন মাস্ক এ-২৫ পিস, অক্সিজেন মাস্ক সি-৫পিস, অক্সিজেন স্টেন ১০পিস, হ্যান্ড সেনিটাইজার ৫০ লিটার।
চিকিৎসা সামগ্রী বিতরণকালে রাঙ্গামাটি সিভিল সার্জন ডা. বিপাশ খীসা বলেন, চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থী কর্তৃক করোনা রোগীদের চিকিৎসা সেবায় অক্সিজেন গ্যাস সিলিন্ডারসহ চিকিৎসা সামগ্রী প্রদান অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। এর মধ্যদিয়ে রোগীদের চিকিৎসা সেবায় অতীব জরুরি প্রয়োজনীয় উপকরণ অক্সিজেন প্রদান অব্যাহত রাখা সম্ভব হবে।

এসময় চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা বলেন, দেশে করোনার মহামারীর এই দূর্যোগে মানবিক ও সামাজিক দ্বায়বদ্ধতা থেকে এই সংকট মোকাবেলায় ‘আর্তমানবতার সেবায় সরকারী কমার্স কলেজ’ নামে ফেসবুক ভিত্তিক একটি গ্রুপ গঠন করা হয়। আর দেশে ও বিদেশের বিভিন্ন স্থান থেকে প্রাক্তন শিক্ষার্থীরা ও শুভানুধ্যায়ীরা আর্থিক ও সার্বিক সহযোগিতা মাধ্যমে একটি তহবিল গঠন করা হয়। আর এই তহবিল থেকে আর্তমানবতার সেবায় ২০টি পূর্ণাঙ্গ অক্সিজেন সিলিল্ডারসহ এইসব চিকিৎসা সামগ্রী প্রদান করা হচ্ছে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।