অবশেষে শুরু হতে যাচ্ছে লংগদু-নানিয়ারচর সংযোগ সড়কের রাস্তার কাজ

alokitolangadu@gmail

0 ৮০

 

।। আলোকিত লংগদু ডেক্স।।

রাঙামাটির লংগদু-নানিয়ারচর সংযোগ সড়কের রাস্তা তৈরীর প্রাথমিক কাজ অবশেষে শুরু হতে যাচ্ছে। ফলে লংগদু ও বাঘাইছড়ি উপজেলাবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি আলোর মুখ দেখতে শুরু করেছে।

জানাগেছে, দুই উপজেলাবাসীর দাবীর ফলে স্থানীয় ইউপি চেয়ারম্যানদের উদ্যোগে লংগদু উপজেলার দোজর পাড়া থেকে নানিয়ারচর সীমানা পর্যন্ত ২৯ কিলোমিটার মাটি কেটে চলাচলের রাস্তা তৈরির প্রাথমিক কাজ করা হবে।

মাইনীমুখ ইউপি চেয়ারম্যান কামাল হোসেন কমল এবিষয়ে বলেন, লংগদু – নানানিয়ারচর রাস্তা আমাদের জন্য বেশি গুরত্বপূর্ণ। কেউ যখন উদ্যোগ নিচ্ছে না তাই, লংগদু ও বাঘাইছড়ি উপজেলার সকল ইউপি চেয়ারম্যানগণ একমত হয়ে এই রাস্তা তৈরির উদ্যোগ নেয়া হয়েছে। ২৮ ফেব্রুয়ারিতে কাজ শুরু করা হবে। এজন্য সড়ক ও জনবিভাগ থেকে চারটি ডোজার বরাদ্ধ পেয়েছি। ২টি ডোজার চলে এসেছে আরো ২টি আসবে। আমরা আপাদত মাটি কেটে রাস্তা করে দিব।

রাস্তা তৈরি কাজের সময় লংগদু জোনের পক্ষ থেকে নিরাপত্তা দেওয়া হবে। কাজের ব্যায়ভার কিভাবে করা হবে জানতে চাইলে তিনি বলেন, ইউনিয়ন পরিষদের নামে বিভিন্ন প্রকল্পের জন্য বরাদ্দ কৃত অর্থ থেকে একটা অংশ রাস্তার কাজে ব্যায় করা হবে। এছাড়া রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ থেকে ফান্ড দেওয়া হবে।সবকিছুতে সর্বাত্বক সহযোগিতা দিচ্ছেন লংগদু উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু।

স্থানীয়রা জানায়, লংগদু – নানিয়ারচর সড়কের শুরু হচ্ছে শুনে আমাদের খুব ভালো লাগছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ ছিল ব্রিজ করা। সেটাও হয়েছে। এখন শুধু
মাত্র ২৯ কিলোমিটার রাস্তার জন্য রাঙামাটি জেলা সদরে নৌ-পথে যেতে দুই উপজেলার দুই লক্ষাধিক মানুষের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। বিশেষ করে শুষ্ক মৌসুমে। সড়ক পথ তৈরী হলে এক-দেড় ঘন্টায় রাঙামাটি জেলা সদরে যাওয়া যাবে। এতে সময় ও অর্থ অপচয় কম হবে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।