মহালছড়ি সেনাজোন কর্তৃক ধুমনীঘাটে সুপেয় পানির ব্যবস্থা

0 ১০২

ডেস্ক রিপোর্টঃ
প্রকৃতির অপরুপ শোভায় সজ্জিত মহালছড়ির ধুমনীঘাট এলাকা। কিন্তু অন্যান্য এলাকার চেয়ে সমুদ্রপৃষ্ঠ থেকে অনেক উঁচু হওয়ায় এবং এই এলাকায় বিদ্যুত সংযোগ না থাকার ফলে শুষ্ক ও গ্রীষ্ম মৌসুমে বিশুদ্ধ পানির প্রকট সংকট দেখা দেয়। সম্প্রতি, ধুমনীঘাট সেনা ক্যাম্পের আন্তরিক প্রচেষ্টায় ক্যাম্প এলাকায় এই প্রথম একটি গভীর নলকূপ স্থাপন করা সম্ভব হয়েছে। এলাকাবাসীর মাঝে এই নলকূপের সুবিধা পৌঁছে দিতে এবং তাদের দীর্ঘদিনের খাবার পানির দুর্ভোগ লাঘবের উদ্দেশ্যে মহালছড়ি জোনের ধুমনিঘাট সেনা ক্যাম্প অদ্য ৩১ মে একটি সুপেয় পানির পয়েন্ট স্থাপন করে।

উক্ত পানির পয়েন্টটি উদ্বোধন করেন রিজিয়ন কমান্ডার খাগড়াছড়ি রিজিয়ন, ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোহ্তাশিম হায়দার চৌধুরী, এএফডব্লিউসি, পিএসসি । এ সময় এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, এলাকার জীবন মান উন্নয়নের জন্য মহালছড়ি জোন তথা খাগড়াছড়ি রিজিয়নের প্রচেষ্টা সর্বদা অব্যাহত থাকবে৷

এ মহতী উদ্যোগের জন্য এলাকাবাসীর পক্ষে উপস্থিত জনপ্রতিনিধিগণ খাগড়াছড়ি রিজিয়ন ও মহালছড়ি সেনা জোনের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, আশেপাশের পাড়ার ১৫০টি পরিবারের প্রায় সহস্রাধিক মানুষ সহ পার্শ্ববর্তী দুইটি স্কুলের আনুমানিক শতাধিক শিক্ষার্থী প্রতিদিন সেনা ক্যাম্প থেকে সরাসরি সরবরাহকৃত এই সুপেয় পানি এই পয়েন্ট থেকে সংগ্রহ ও পান করতে পারবে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।