লংগদুরের ব্যাংক গুলোতে বাড়তি নিরাপত্তা জোরদার

0 ৯৬

।। বিপ্লব ইসলাম।।

বান্দরবানের রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনায় রাংগামাটির লংগদু উপজেলার সরকারি ও বেসরকারি ব্যাংকগুলোতে নিরাপত্তা বাড়ানো হয়েছে। লংগদু উপজেলা সদরের সরকারি ও বেসরকারি বিভিন্ন ব্যাংকের শাখা ব্যবস্থাপকরা জানান, নিরাপত্তা নিয়ে কোনো উদ্বেগ নেই। তবে বান্দরবানের ব্যাংক ডাকাতির পর থেকে সর্তক অবস্থান নেয়া হয়েছে। এছাড়া নিরাপত্তাও বাড়ানো হয়েছে।

রাংগামাটির লংগদু উপজেলার সোনালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক আবুল কাসেম বলেন, ঘটনার পর আমরা থানায় চিঠি দেই। সেখানে নিরাপত্তা বাড়ানোর কথা বলা হয়েছে এবং আগে পাঁচ জন পুলিশ ছিলো সকাল থেকে আরো পাঁচ জন বাড়িয়ে একজন এসআই সহ এগারো জনের একটি টিম রয়েছে।

কৃষি ব্যাংকের রাংগামাটি জেলার লংগদু উপজেলা শাখার ব্যবস্থাপক বিটন চাকমা বলেন, আজ সকাল থেকেই আমাদের কর্তৃপক্ষ নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দিয়েছে। তবে যেহেতু উপজেলা সদরে আছি তাই নিরাপত্তা নিয়ে তেমন শঙ্কা করছি না। কিন্তু সতর্ক আছি। নিরাপত্তা কর্মীর সংখ্যা বাড়ানো হয়েছে। নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে কোনো সংকট আছে কিনা তা জানতে চেয়েছে সাথে সার্বক্ষণিক যোগাযোগ করছে।

মাইনী মুখ ইসলামি ব্যাংক আউট লেটের ইনচার্জ মো:রাসেল মাহমুদ বলেন, সকাল থেকে পুলিশ সদস্যরা একাধিকবার ব্যাংক পরিদর্শন করেছে। সরকারিভাবেই নিরাপত্তা বাড়ানো হয়েছে। ফলে নিরাপত্তা নিয়ে কোনো সংকট নেই।

এবিষয়ে লংগদু থানার অফিসার ইনচার্জ হারুনর রশীদ জানান,বান্দরবানের ঘটনার পর থেকেই পুলিশ সুপারের নির্দেশনা মোতাবেক আমরা সবাইকে ম্যাসেজ দিয়েছি তারা যেন সতর্ক থাকে। প্রত্যেকটি আর্থিক প্রতিষ্ঠানে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। যতটুকু নিরাপত্তা দরকার ততটুকু নেয়া হয়েছে এবং পাশাপাশি আমরা সার্বক্ষণিক যোগাযোগ করছি। পরবর্তী নির্দেশ আসার আগ পর্যন্ত এই নিরাপত্তা বহাল থাকবে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।