রুমা উপজেলায় সোনালী ব্যাংক ডাকাতি ও ব্যাংক ম্যানেজারকে অপহরনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে পিসিএনপি

0 ৩৪

বান্দরবান জেলা প্রতিনিধি:
অদ্য ০৩ এপ্রিল ২০২৪ইং তারিখ (বুধবার) সকাল ১১.০০ ঘটিকায় বান্দরবান পার্বত্য জেলার বঙ্গবন্ধু মুক্ত মঞ্চ এর সামনে রুমা উপজেলায় সোনালী ব্যাংক ডাকাতি, মসজিদে প্রবেশ করে মুসল্লিদের মোবাইল ছিনতাই, পুলিশ—আনসার এর অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

উক্ত অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মোঃ শাহজালাল এর সঞ্চালনায় ও বান্দরবান জেলা শাখার সিনিয়র সহ সভাপতি মাওলানা আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিসিএনপি কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মোঃ মজিবর রহমান। আরো উপস্থিত ছিলেন—পিসিএনপি জেলা সাধারন সম্পাদক মোঃ নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোঃ নুরুল আবছার, পৌর সভাপতি সামশুল হক সামু, পিসিসিপি কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ও জেলা সিনিয়র সহ সভাপতি জমির উদ্দিন, জেলা সাধারন সম্পাদক হাবীব আল মাহমুদসহ জেলা, উপজেলা ও পৌর শাখার বিভিন্ন নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে বক্তারা বলেন— গতকাল কেএনএফ রুমা জামে মসজিদে প্রবেশ করে মুসল্লিদেরকে মারধর করে মোবাইল ছিনতাই করে, পাশাপাশি সোনালী ব্যাংক ডাকাতি করে ব্যাংক ম্যানেজারকে অপহরন করে নিয়ে যায়। ব্যাংকে নিয়োজিত থাকা পুলিশ ও আনসার এর ১৪টি অস্ত্র ও ৪০০ রাউন্ড গুলি ছিনতাই করে।

অগামী তিন দিনের মধ্যে ব্যাংক ম্যানেজারকে সুস্থ অবস্থায় ফিরিয়ে দেওয়া, ছিনতাই কৃত অস্ত্র ফেরত ও সন্ত্রাসীদের আত্মসমর্পণ করার আল্টিমেটাম দেওয়া হয়।

অন্যথায় অনির্দিষ্টকালের জন্য রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলা অচল করে দেওয়ার হুশিয়ারি প্রদান করেন। রুমা উপজেলার সকল সরকারি কর্মচারীদের বেতন দ্রুত সময়ের মধ্যে রুমায় পৌছে দেওয়ার আহ্বান জানানো হয়। পার্বত্য অঞ্চল থেকে প্রত্যাহারকৃত সকল ক্যাম্প পুন:স্থাপন ও পার্বত্য জেলা পুলিশকে হেলিকপ্টার প্রদান করার জন্য দাবী জানান।
উল্লেখ্য যে, গত ২ এপ্রিল ২০২৪ইং তারিখ (মঙ্গলবার) রাত ৯.০০ ঘটিকার সময় আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) কর্তৃক রুমা উপজেলায় সোনালী ব্যাংক ডাকাতি, ব্যাংক ম্যানেজার মোঃ নিজাম উদ্দিনকে অপহরন ও রুমা উপজেলা জামে মসজিদে প্রবেশ করে মুসল্লিদের মোবাইল ছিনতাই এবং পুলিশ—আনসার এর ১৪টি অস্ত্র ছিনতাই করে নিয়ে যায়

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।