রমজান উপলক্ষে মাইনীমুখ বাজার মনিটরিং ও কমিটি গঠন

0 ৭২৪

।।আলোকিত লংগদু ডেক্স ।।

রাঙামাটির লংগদু উপজেলার বৃহত্তর ব্যাবসা কেন্দ্র মাইনী বাজারে পবিত্র মাহে রমজান উপলক্ষে বাজার মনিটরিং ও কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) উপজেলার মাইনীমূখ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির কার্যালয়ে বাজার কমিটির সভাপতি রশিদ আহাম্মদের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় আসন্ন মাহে রমজানে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখার স্বার্থে বাজার তদারকি করতে মাইনীমুখ বাজারে বিভিন্ন স্তরের ব্যবসায়ীদের সমন্বয়ে একটি তদারকী/ মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। এতে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মাইনীমূখ বাজার কমিটির সাবেক সাধারণ সম্পাদক মীর সিরাজুল ইসলাম চৌধুরী ও বাজার চৌধুরী দেব কুমার চাকমাকে উপদেষ্টা করে ৯ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়।

মাইনীমুখ বাজার মনিটরিং কমিটিতে রফিক আহম্মদকে সভাপতি ও বর্তমান বাজার কমিটির সম্পাদক সাখাওয়াত হোসেন সোহেলকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। কমিটির অন্যান্যরা হলেন- সহ সভাপতি আবুল কাশেম মেম্বার ও মো. জামাল উদ্দিন এবং সদস্য ৪জন হলেন আলাউদ্দিন, মো. ফারুক, মো. মাহাবুব, মেহেদী হাসান সোহাগ ও সুরুজ জামাল।

কমিটি গঠন শেষে নেতৃবৃন্দরা বলেন, মাহে রমজানে দ্রব্য মূল্যের কারসাজিসহ নানা অনিয়মের তদারকির জন্য এই প্রথমবারের মতো মাঠ পর্যায়ে একটি কমিটি গঠিত হয়।
পাশাপাশি বাজারে পরীক্ষা-নিরীক্ষাবিহীন গরু জবাই করাসহ আরো কয়েকটি বিষয় নিয়ে ব্যাপক আলোচনা ও সিদ্ধান্ত হয়। বিশেষ করে বাজার মনিটরিং কমিটি গঠন কার্যকর পদক্ষেপ গ্রহণ ও মাদকসহ বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।