ফ্রান্সে বিশ্বনবীকে অবমাননার প্রতিবাদে চাইল্যাতলী ও খাগড়ছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0 ৮৪

।। গোলামুর রহমান, চাইল্যাতলী থেকে ফিরে।।

ফ্রান্সের সরকার এমানুয়েল ম্যাক্রো কর্তৃক বিশ্বনবী (সা.)কে অবমাননার প্রতিবাদে রাঙামাটির লংগদুতে বিশাল বিক্ষোভ মিছিল করেছে মুসল্লিরা
শুক্রবার (৩০ অক্টোবর), লংগদু উপজেলার ভাসাইন্যাদম ইউনিয়নের চাইল্যাতলী ও খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল শেষে এসমাবেশ করা হয়।
চাইল্যাতলী ও খাগড়াছড়ি এলাকায় জুমআর নামাজ শেষে স্থানীয় মুসল্লিরা বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশগ্রহণ করেন। এতে বক্তব্য রাখেন, মাওলানা মামুনুল হক ও মাওলানা সাঈদ আহমদ, বক্তারা বলেন ফ্রান্স সরকার কর্তৃক বিশ্বনবীর প্রতি কার্টুন তথা ব্যঙ্গ চিত্র প্রদর্শন করে তা আবার পুলিশের নিরাপত্তায় পাহারা দিয়ে ইতিহাসে যে ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে তা সমগ্র বিশ্বের ইসলামী জনতার হৃদয়ে দেওয়া হয়েছে। মুসলিম হিসেবে বিশ্বনবীর প্রতি অপমান কখনো সহ্য করা হবেনা এসময় বক্তারা ফ্রান্সের সকল প্রকার পণ্য বর্জন করার জন্য সকলের প্রতি আহবান জানান। এসময় বিভিন্ন মসজিদের ইমাম সাহেব, উলামায়ে কেরামগণ ও সাধারণ মুসল্লিগণ উপস্থিত ছিলেন।
উক্ত মিছিলটি চাইল্যাতলী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা সাঈদ আহমদ এর নেতৃত্বে শ্লোগানে শ্লোগানে সড়কপথ হয় খাড়গড়াছড়ি বাজার প্রাঙ্গণে জমায়েত হয়। সংক্ষিপ্ত বক্তব্য এবং দোয়া মুনাজাতের মাধ্যমে সমাবেশ সমাপ্তি ঘোষণা করেন সভার পরিচালনা কমিটির সভাপতি আহমদ আলী।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।