সেতু মেরামতের জন্য (১৭ ও ১৮ জুলাই) ২দিন খাগড়াছড়ি-দিঘিনালা-বাঘাইহাট-মাচালং সাজেক ও লংগদু – দীঘিনালা সড়কটিতে যান চলাচল বন্ধ থাকবে

0 ৯৪

বিজ্ঞপ্তি

।। আলোকিত লংগদু ডেক্স ।।

আগামী ১৭ জুলাই এবং ১৮ জুলাই ২০২০ ( শুক্রবার এবং শনিবার) এই দুই দিন খাগড়াছড়ি-দিঘিনালা-বাঘাইহাট-মাচালং সাজেক ও লংগদু – দীঘিনালা সড়কটি সেতু মেরামতের জন্য সাময়িক ভাবে বন্ধ থাকবে।
সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে সাম্প্রতিক সময়ে অধিক ভারবাহী যান চলাচলের জন্য খাগড়াছড়ি-দিঘিনালা-বাঘাইহাট-মাচালং সাজেক সড়ক (জেড ১৬০৩) এর ১৮তম কি.মি. বিদ্যামান জামতলী বেইলী সেতুটির কয়েকটি প্যানেল ক্ষতিগ্রস্ত অবস্থায় পাওয়া যায়। তাই ক্ষতিগ্রস্ত প্যানেল পরিবর্তনের জন্য ১৭জুলাই থেকে ১৮ জুলাই ২০২০ পর্যন্ত যান চলাচল বন্ধ রাখতে হবে।
উল্লেখ্য যে বেইলি সেতুটি ৫(পাঁচ)টনের অধিক ভারবাহী যান চলাচলের জন্য উপযুক্ত নয় মর্মে সতর্কীকরণ নির্দেশনা থাকলেও বিশেষ সময় রাত্রিকালীনে ৫(পাঁচ)টনের অধিক ভারবাহী যান চলাচল করে থাকে।
ফলে বেইলি সেতু সমূহ ক্ষতিগ্রস্ত হচ্ছে। বিদ্যামান বেইলি সেতু সমূহের স্থায়ী কংক্রিটের সেতু নির্মাণের লক্ষে একটি জোনাল ডিপিপি প্রণয়নের কাজ চলমান আছে মর্মে শাকিল মোহাম্মদ ফয়সাল নির্বাহী প্রকৌশলী (চ:দা:)সওজ সড়ক বিভাগ, খাগড়াছড়ি স্বাক্ষরিত এক পত্রে জানায় এবং ১৩ জুলাই লংগদু উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন এই দই দিন লংগদু-দীঘিনালা সড়কে যান চলাচল বন্ধ রাখার জন্য সকলকে অনুরোধ জানান।
বিষয়টি জনস্বার্থের জন্য এখানে তা প্রকাশ করা হল।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।