সিনহা নিহতের ঘটনায় সেনাবাহিনী-পুলিশের সম্পর্কে প্রভাব পড়বে না—সেনাপ্রধান

0 ৫৭

আলোকিত লংগদু ডেক্সঃ

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, ‘সাবেক সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত হবে। এই ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত যৌথ তদন্ত কমিটি কাজ করছে। তদন্তে যাদের নাম আসবে তাদের সবাইকে বিচারের মুখোমুখি করা হবে। এ ঘটনায় সেনাবাহিনী ও পুলিশের সর্ম্পকের মধ্যে কোন প্রভাব পড়বে না।’

বুধবার (৫ আগস্ট) দুপুরে কক্সবাজার সমুদ্র সৈকতে অবস্থিত সেনাবাহিনীর রেস্ট হাউস জলতরঙ্গে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সেনাপ্রধান। এ সময় বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদও উপস্থিত ছিলেন।

আইজিপি এ সময় সাংবাদিকদের বলেন, ‘এটিকে আমরা বিচ্ছিন্ন ঘটনা হিসেবে দেখছি। তবে এই ঘটনার সুষ্ঠু এবং সঠিক তদন্ত হবে। তদন্ত কমিটির পরামর্শ অনুযায়ী পদক্ষেপ নেয়া হবে।’ তিনি আরো বলেন, ‘সুশৃঙ্খল পুলিশ বাহিনীর কোন সদস্য অপরাধ করলে তার যথাযথ শাস্তি হবে।ঃ

এসময় সেনাবাহিনী ও পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ নিহতের ঘটনাস্থল পরিদর্শন করতে হেলিকপ্টার যোগে বুধবার দুপুর দেড়টার দিকে কক্সবাজারে আসেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ এবং পুলিশ প্রধান ড. বেনজির আহমেদ। সেখানে দুই বাহিনীর কর্মকর্তারা বৈঠক করেন। বৈঠক শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন এই দুই বাহিনীর প্রধান।

এদিকে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনায় মামলা দায়ের করেছেন সিনহার বোন শারমিন শাহরিয়া। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে টেকনাফ উপজেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারহার আদালতে মামলাটি দায়ের করেন তিনি। মামলায় বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টর লিয়াকতকে প্রধান আসামি ও টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাসকে দ্বিতীয় আসামি করে আরও ৯ পুলিশ সদস্যের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

গত শুক্রবার (৩১ জুলাই) রাতে কক্সবাজার-টেকনাফ মেরিনড্রাইভ সড়কের বাহারছড়া এলাকায় চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।