সরকার সর্বদা দূর্যোগ প্রশমনে সর্বাত্ত্বক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে…..যুগ্নসচিব (প্রশাসন) আবুল বায়েছ মিয়া

৭৮

: ও.এফ. মুছা:

রাঙামাটি লংগদু উপজেলা পর্যায়ে ”দূর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)২০১৯” অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(২৩আগষ্ট) লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলা প্রশাসন ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে এই কর্মশালা আয়োজন করা হয়। এতে উপজেলার বিভিন্ন কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, মেম্বার, ইউপি সচীবগন এই কর্মশালায় অংশ গ্রহণ করেন।

লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাইনুল আবেদীন এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্নসচিব (প্রশাসন) আবুল বায়েছ মিয়া। বক্তব্যে তিনি বলেন, এই সরকার সর্বদা দূর্যোগ প্রশমনে সর্বাত্ত্বক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে যাবতীয় প্রস্তুতি পূর্ব থেকে নেয়া হচ্ছে। তিনি জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের দূর্যোগ কমিটির সকল সদস্যকে তৎপর ও সতর্ক থাকার জন্য নির্দেশ দেন। এখন দূর্যোগে ক্ষতিগ্রস্থদের সম্ভাব্য সাহায্যে সহযোগিতা করা হবে। এখন খাদ্যের টাকা প্রদান করা হবে। জেলা থেকে শুকনো খাবার প্রদান করা হবে বলে যুগ্নসচিব এ তথ্য জানান।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বাবেক সরকার। রাঙ্গামাটি জেলার ত্রাণ ও পুর্ণবাসন কেন্দ্রের কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান, উপজেলা পরিষেদর ভাইস চেয়ারম্যানন সিরাজুল ইসলাম ঝান্টু, উপজেলা প্রকৌশলী ড. জিয়াউল ইসলাম মজুমদার, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবিদ শুভাশিষ কর্মকার। পরিচালনা করেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা যোবায়ের হোসেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।