শান্তিচুক্তির ২৩তম বর্ষ উপলক্ষে দীঘিনালায় সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

0 ৮৯

দীঘিনালা প্রতিনিধি: ২৩তম পার্বত্য শান্তিচুক্তি দিবস ২০২০ উপলক্ষ্যে খাগড়াছড়ি জেলার দীঘিনালায় গরীব দুঃস্থ অসহায় সহস্রাধিক পরিবারের মাঝে বিনামূল্যে চিকিৎসাসেবা ঔষধ বিতরণ করা হয়েছে।

বুধবার দীঘিনালা উপজেলার সড়ক ও জনপথ মাঠে অনুষ্ঠিত চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা করে দীঘিনালা জোনের সেনাবাহিনী।

দীঘিনালা জোনের সার্বিক ব্যবস্থাপনায় উপজেলার ৫টি ইউনিয়নের গরীব দুঃস্থ অসহায় পাহাড়ী-বাঙালি পরিবারের সদস্যদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়।

মেডিকেল ক্যাম্পেইন করোনা ভাইরাস প্রতিরোধে প্রবেশ পথে  ২টি ডিজ ইনফেকশন পয়েন্ট, ২টি হাত ধৌত করার পয়েন্ট, ২টি সিরিয়াল পয়েন্ট ছাড়াও চিকিৎসার জন্য ৩টি বুথ স্থাপন করা হয়েছে।

মেডিক্যাল ক্যাম্পেইনে চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন করেন,  ৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের চিকিৎসক ডাঃ ক্যাপ্টেন মোঃ শফিউল আলম পাভেল,  দীঘিনালা জোনের চিকিৎসক ডাঃ ক্যাপ্টেন আহসান হাবীব নোমান এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ মোঃ গিয়াস উদ্দিন এবং ডাঃ সুগত চাকমা দায়িত্ব পালন করেন।

মেডিকেল ক্যাম্পেইন চলাকালীন সময়ে দীঘিনালা জোন অধিনায়ক-লেফটেন্যান্ট কর্নেল-মোঃ তৌহিদুল ইসলাম(এসজিপি,পিএসসি), উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ কাশেম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ তনয়্ তালুকদার, অফিসার ইনচার্জ উত্তম চন্দ্র দেব, কবাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসেন, বোয়ালখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা, মেরুং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রহমান কবির রতন, দীঘিনালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রজ্ঞান জ্যোতি চাকমা এবং বাবুছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সন্তোষ জীবন চাকমা প্রমূখ।

মেডিকেল ক্যাম্পেইনে নিরাপত্তা এবং সমন্বয়ক অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন, দীঘিনালা জোনের জোনাল ষ্টাফ অফিসার মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

উল্লেখ্য যে,দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণে পাহাড়ি ৫শত ৫০ জন এবং বাঙালি ৬শত ৫০ জন সর্বমোট ১ হাজার ২শত জন গরীব দুঃস্থ অসহায়  লোকজনের মাঝে চিকিৎসাসেবাসহ বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়|

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।