শান্তিচুক্তির ২৩তম বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ নৌকা বাইচ প্রতিযোগিতা

0 ৬৯

পার্বত্য অঞ্চলে ২১ বছরের ভ্রাতৃঘাতি সংঘাত হয়েছে রক্তপাত হয়েছে এই সংঘাত ও রক্তপাত বন্ধ করতে জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনা ২ ডিসেম্বর জনসংহতি সমিতির সাথে শান্তি চুক্তি করেছিলো বলে মন্তব্য করেছেন রাঙামাটি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ইফতেকুর রহমান পিএসসি।

তিনি বলেন, শেখ হাসিনা উদার মন নিয়ে সকল সুযোগ সুবিধা দিয়ে পার্বত্য শান্তি চুক্তি করেছে যাতে আমরা সকলেই শান্তির দ্বার প্রান্তে উপনীত হতে পারি। তিনি আশা প্রকাশ করে বলেন, এই চুক্তি বাস্তাবায়ন মাধ্যমে পার্বত্য অঞ্চলে স্থায়ী শান্তি প্রতিষ্ঠাও উন্নয়ন তন্বন্তি করা সম্ভব হবে।

বুধবার ২ ডিসেম্বর রাঙামাটিতে পার্বত্য শান্তি চুক্তির ২৩ বছর পূর্তি উপলক্ষে রাঙামাটি সদর জোনের উদ্যোগে আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগিতায় সমাপনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটি ডিজিএফআই কমান্ডার কর্ণেল জিএস কর্ণেল ইমরান ইবনে রউফ, রাঙামাটি বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল এ এস ফয়সাল, রাঙামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ, রাঙামাটি পুলিশ সুপার মোঃ আলমগীর কবির, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ শফিউল আজম সহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এর আগে রাঙামাটি কাপ্তাই হ্রদের মধ্য টিলা থেকে রাঙামাটি শহীদ মিনার ঘাট পর্যন্ত নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে নৌকা বাইচ প্রতিযোগিতায় পুরুষ, মহিলা নৌকা ও সাম্পান এবং কায়াকের ৪টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।