লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের নতুন ভবন উদ্বোধন

0 ৯২

সেনাবাহিনীর সরাসরি তত্ত্বাবধানে পরিচালিত পার্বত্য চট্টগ্রামের অন্যতম বিদ্যাপীঠ লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের ৪ কোটি ৪৪ লাখ টাকার ব্যয়ে একাডেমিক ও বিজ্ঞান ভবন উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে নির্মিত দুটি ভবনের উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা।

এ সময় রাঙামাটি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান, রাঙামাটি সদর জোন কমান্ডার লেঃ কর্নেল রফিকুল ইসলাম, লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মেজর মোঃ আরিফ মাহমুদ, ব্রিগেড মেজর মোঃ মাহবুবুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সদস্যসহ ছাত্র-ছাত্রী, স্কুলের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন, বর্তমানে পার্বত্য চট্টগ্রামে শিক্ষার ক্ষেত্রে অভূতপূর্ব উন্নতি হয়েছে। এ অঞ্চলে মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাড়াও জেলা ও উপজেলায় অনেক কলেজ গড়ে উঠেছে। কাজেই যারা উন্নয়ন ও উন্নতি হয়নি বলে বেড়াচ্ছেন তাদের চোখ থাকতেও অন্ধের মতো উন্নয়ন দেখতে পাচ্ছেন না।

তিনি আরো বলেন, তিন পার্বত্য জেলায় একটি সেরা স্কুল হিসেবে আধুনিক ও গুনগত শিক্ষার মানোন্নয়নে অগ্রনী ভূমিকা পালন করে চলেছে লকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ। বর্তমানে নব নির্মিত বিজ্ঞান ভবনে আরো বেশী করে শিক্ষার্থীরা গবেষনার সুযোগ পাবে এবং বিজ্ঞান মনস্ক একটি আলোকিত প্রজন্ম হিসেবে গড়ে উঠবে। তিনি ভবিষ্যতেও লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজকে উন্নয়ন বোর্ড সহযোগিতা দিয়ে যাবেন বলে আশ্বাস প্রদান করেন।

উদ্বোধন শেষে তারা নতুন ভবনের বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে রাঙামাটির স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের নতুন বহুতল একাডেমিক ও বিজ্ঞান ভবন নির্মাণ করা হয়েছে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।