লগদুতে মোবাইল কোর্টের মাধ্যমে চার প্রতিষ্ঠানকে অর্থদন্ড

alokitolangadu@gmail.com

0 ৮২

 

মো. গোলামুর রহমান।।

রাঙামাটির লংগদুতে ভ্রাম্যমান আদালতের মোবাইল কোর্ট পরিচালনা করে ৩৩৫ কেজি অবৈধ কারেন্ট জাল জব্দ ও চারজন বিক্রেতাকে ৫ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে ।

শনিবার (২১ অক্টোবর) সকাল ১১টায় মাইনীমুখ বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম।

শনিবার মাইনীমুখ বাজারের বিভিন্ন দোকানে মাছ ধরার জালসহ বিভিন্ন উপকরণ বিক্রির পাশাপাশি অবৈধ কারেন্ট জাল বিক্রি করেন দোকানিরা, এমন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসন মাইনীমূখ বাজারে জাল বিক্রির দোকানগুলোতে অভিযান পরিচালনা করেন। এসময় জাল বিক্রেতা মো: ফারুক মিয়া, রুহুল আমিন মো. আব্দুল গনি ও রাহিম নামের চারজন ব্যবসায়ীকে মৎস্য রক্ষা সংরক্ষণ আইনে আর্থিক জরিমনা করেন। পাশাপাশি তাদের দোকান থেকে জব্দ করা ৩৩৫ কেজি অবৈধ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা তানবীর আহসান, লংগদু থানার এস আই আব্দুল জব্বার মাইনীমূখ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আব্দুর রশিদ, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন সোহেল।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাইফুল ইসলাম বলেন, কাপ্তাই লেকের মৎস্য ভান্ডারকে সমৃদ্ধ করতে হলে অবৈধ কারেন্ট জালসহ সকল প্রকার বেআইনি কর্মকান্ড বন্ধ করতে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে। পাশাপাশি মৎস্য বিভাগের মাধ্যমে ব্যবসায়ী, জেলে মাছ বিক্রেতাসহ সকলকে সচেতন করতে নিয়মিত প্রচার প্রচারণা চলমান করা হচ্ছে ।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।