লংগদু সরকারি কলেজের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন পাহাড়ে শিক্ষা বিস্তারে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে —— দীপংকর তালকুদার এমপি

0 ১৬৪

।। ও এফ মুছা ।।
পাহাড়ে শিক্ষা বিস্তারে বর্তমান সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রনালয়ের মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি।
রবিবার (১৮ অক্টোবর) সকালে রাঙামাটির লংগদু উপজেলার লংগদু সরকারি মডেল কলেজের (৪তলা বিশিষ্ট) একাডেমিক ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর ফলক উন্মোচন শেষে কলেজের অধ্যক্ষের কার্যালয়ে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি এসব কথা বলেছেন।
লংগদু মডলে সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শহীদুল্লাহ এর সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লংগদু সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মিরাজ হায়দার চৌধুরী, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল বারেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন, রাঙামাটি পাবলিক কলেজের অধ্যক্ষ তাছাদ্দিক হোসেন, রাঙামাটি জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আসিফুর রহমান। এছড়া জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মৃদুময় চাকমা,উপ-সহকারী প্রকৗশলী সুমন চাকমা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ক্যাথোয়াই প্রু মারমা। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু, উপজেলা ভাইস চেয়ারম্যান মীর সিরাজুুল ইসলাম ঝান্টু, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম সহ স্থানীয় আওয়ামীলীগের বিভিন্ন্ন পর্যায়ের নেতা-কর্মীগন এসময় উপস্থিত ছিলেন।


প্রধান অতিথি দীপংক তালুকদার এমপি বক্তব্যে তিনি আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে শিক্ষার পরিবেশ তৈরী করে তুলতে হবে। সেখানে যাতে আদর্শবান দেশ গড়ার তৈরী হতে পারে। তার জন্য শিক্ষক, অভিভাবক সহ সকলকে এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন, আজ লংগদু মডেল কলেজ এখন সরকারি কলেজ হয়েছে। এটা সম্ভব হয়েছে সেনাবাহিনী, সাবেক মহিলা এমপি চিনু ও এলাকাবাসীর সমন্বিত উদ্যোগের ফলে। সমন্বিত উদ্যোগ থাকলে সকল সমস্যা সমাধাণ করা সম্ভব হয়।
উল্লেখ্য শিক্ষা প্রকৗেশল অধিদপ্তরে উদ্যোগে লংগদু মডেল কলেজের চার তলা বিশিষ্ট ভবণ নির্মাণ কাজের ফলক উন্মোচন করা হয়। প্রায় ২ কোটি ১৭ লক্ষ্য টাকা ব্যায়ে শিক্ষা অধিদপ্তর এই কাজটি বাস্তবায়ন করে যাচ্ছে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।