লংগদুর ৩টি দূর্গম এলাকায় পাহাড়ী বাঙালীদের ত্রাণ সহায়তা দিলেন সেনাবাহিনী

0 ৪৮

| | ওমর ফারুক মুছা | |
রাঙামাটির লংগদুতে করোনা সংকট মোকাবিলায় কর্মহীন, অসহায় ও দরিদ্র মানুষের সাহায্যার্থে এগিয়ে এসেছে বাংলাদেশ সেনাবাহিনী।
শুক্রবার(১০ জুলাই), এরই ধারাবাহিকতায় লংগদু সেনা জোনের আওতাধীন জোড়াপানিছড়া, শিমুলতলী ও ইয়ারাংছড়ি গুচ্ছগ্রামে বসবাসরত ৮০টি বাঙ্গালী ও ১৭০টি পাহাড়ী পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছডড়ি সেনা রিজিয়ন।
সেনা সদস্যরা দুর্গম পাহাড়ী অঞ্চলে বসবাসরত গরীব ও দুস্থ মানুষদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং বাড়িতে বাড়িতে গিয়ে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়। দুর্গম পাহাড়ী অঞ্চলে ত্রাণ সামগ্রী বিতরণের কষ্টসাধ্য ও কঠিন কাজটি অত্যন্ত সুন্দরভাবে সম্পন্ন করে খাগড়াছড়ি রিজিয়নের সেনা সদস্যরা।
এই ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আটা, তৈল, লবন, পিঁয়াজ, আলু, সুজি, বিস্কুট ও সাবান। গুচ্ছগ্রামসহ অন্যান্য এলাকার কর্মহীন ও দুস্থ মানুষেরা তাদের দুর্দিনে এই নিত্য প্রয়োজনীয় সামগ্রী পেয়ে অত্যন্ত খুশি এবং সেনাবাহিনীর এই কার্যক্রমে এলাকাবাসীরা অনেক উপকৃত হয়েছেন বলে জানান।
লংগদু সেনা জোনের উপ-অধিনায়ক মেজর এ.কে.এম. মাহামুদুল হাসান, ক্যাপ্টেন জেট.এম.রেজোয়ানুল ইসলাম, ক্যাপ্টেন খালদেুর রহমান ও এলাকার জনপ্রতিনিধি, গন্যমান্য ব্যাক্তিগন এসময় উপস্থিত থেকে এইসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন।
করোনা মহামারী শুরুর পর থেকেই দেশের সংকটময় মূহুর্তে জনসাধারনণের সেবায় এগিয়ে আসে বাংলাদেশ সেনাবাহিনী। করোনা মহামারী ও দেশের সংকটাপন্ন অবস্থা শেষ না হওয়া পর্যন্ত দেশের গরীব, দুস্থ ও কর্মহীন মানুষদের সহযোগিতা অব্যাহত রাখবে ও আর্ত মানবতার সেবায় কাজ করে যাবে বলে জানায় সেনাবাহিনী।

 

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।