লংগদুরের মাঝি যারা

0 ১০২

।।মো.গোলামুর রহমান।।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে রাঙ্গামাটির লংগদুতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে ২৯ মে বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।

ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় বেসরকারি ফলাফলে জানা যায়, ১৭ হাজার ১৪৬ ভোট পেয়ে লংগদু উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আনারস প্রতীকের প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু। ঘোড়া প্রতীকের প্রার্থী উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার ১২ হাজার ৮৫৬ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে এবং ১ হাজার ১শ ৬৫ ভোট পেয়ে দোয়াত কলমের প্রার্থী সিরাজুল ইসলাম ঝান্টু তৃতীয় ও ৭৪০ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন এডভোকেট আবছার উদ্দীন।

অপর দিকে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১৬ হাজার ৩৭ ভোট পেয়ে জয়ী হন বই প্রতীকের প্রার্থী রকিব হোসেন এবং চশমা প্রতীকের প্রার্থী কল্যাণ প্রিয় চাকমা ৯ হাজার ৭শ ৯০ ভোট পেয়ে দ্বিতীয় ও টিউবওয়েল মার্কার প্রার্থী তোফায়েল বাবুল ৫ হাজার ৫শ ৪৬ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস মার্কা প্রতীকে ১৭ হাজার৫২২ ভোটে জয় লাভ করেন ফাতেমা জিন্নাহ এবং তার নিকটতম প্রার্থী ১৩ হাজার ৩শ ৬১ ভোট পেয়েছেন মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম।

এবার রাঙ্গামাটির লংগদু উপজেলায় চেয়ারম্যান পদে চারজন, পুরুষ ভাইস চেয়ারম্যান তিন জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই জন প্রার্থী ছিলেন। লংগদু উপজেলায় মোট ২৩টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়েছে। এতে ভোটার সংখ্যা ছিলো ৬১ হাজার ২৬৩ জন। পুরুষ ভোটার ৩১ হাজার ৮৭৭ জন, মহিলা ভোটার ২৯ হাজার ৩০০ শত ৮৬ জন। যার মধ্যে মোট কাস্ট হয়েছে ৫২ শতাংশ ভোট।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।