লংগদুতে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে র‌্যালী, আলোচনা সভা, বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণ

0 ৭৯

।। ও. এফ. মুছা ।।
রাঙামাটির লংগদুতে উপজেলা প্রশাসনের আয়োজনে ‌‌”তথ্যপ্রযুক্তির সদ্ধব্যবহারঃ আসক্তি রোধ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা, বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
বুধবার (২৫ নভেম্বর),লংগদু উপজেলা সদরে র‌্যালী উত্তোর উপজেলা পরিষদের মিলানয়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মাকসুদুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, লংগদু উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাইনুল আবেদীন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি ক্যাথোয়াই প্রু মারমা, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবিদ সুভাশিষ কর্মকার, উপজেলা শিক্ষা অফিসার মোঃ ইমাম হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের একাডেমিক সুপার ভাইজার শওকত আকবর, লংগদু সরকারী মডেল কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শহীদুল্লাহ, লংগদু প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান। এসময় বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন।
উপজেলা মিলনায়তনে উপজেলার ৯টি বিদ্যালয়ের বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের ছাত্র ছাত্রীরা তাদের উদ্ভাবিত প্রযুক্তি প্রদর্শণ করে। বিজ্ঞান মেলায় রাবেতা মডেল উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা প্রথম স্থান অর্জন করেছে। ২য় হয়েছে মাইনীমুখ মডেল হাই স্কুল, ৩য় হয়েছে লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়।
প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাইনুল আবেদীন বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন। এবং বিজয়ীদের জেলা পর্যায়ে বিজ্ঞান মেলায় অংশ গ্রহনের জন্য বলেন।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।