লংগদুতে ৩৮ আনসার ব্যাটালিয়ন কর্তৃক মহান বিজয় দিবস উদযাপন

alokitolangadu@gmail.com

0 ৬০

মো. গোলামুর রহমান।।

১৬ ডিসেম্বর,মহান বিজয় দিবস। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে নতুন একটি স্বাধীন ভূখণ্ডের আত্মপ্রকাশ ঘটে এদিনে। দীর্ঘ নয় মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) পাকিস্তানি বাহিনী যৌথ বাহিনীর কাছে আত্মসমর্পণ করে। সেই হিসাবে বিজয়ের ৫২ বছর পূর্তি হলো আজ।

বিনম্র শ্রদ্ধায় শনিবার (১৬ ডিসেম্বর)  দিবসটি পালন করছেন ৩৮ আনসার ব্যাটালিয়ন অধিনায়ক মহোদয় এএসএম আজিম উদ্দিন পিভিএমএস  আজিম উদ্দিন পিভিএমএস। ভোরের প্রথম প্রহরে জাতীয় পতাকা উত্তোলন,  শহিদ মিনারে এবং মুজিব কানন শ্রদ্ধান্জলি ফলকে  পুস্পঞ্জলি অর্পন করেন।

এসময় তিনি বলেন  ‘আমি শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। গভীর শ্রদ্ধায় স্মরণ করছি মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর শহীদদের, যাদের সর্বোচ্চ ত্যাগে অর্জিত আমাদের স্বাধীনতা। আমি কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করছি জাতীয় চার নেতা, বীর মুক্তিযোদ্ধা, সম্ভ্রমহারা মা-বোন, মুক্তিযুদ্ধের সংগঠক-সমর্থক, বিদেশী বন্ধু, যুদ্ধাহত ও শহীদ পরিবারের সদস্যসহ সর্বস্তরের জনগণকে, যারা আমাদের বিজয় অর্জনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অবদান রেখেছেন।

সেই সাথে বাহিনীর মহাপরিচালক মহোদয়সহ ব্যাটালিয়নের সকল শ্রেণির  কর্মকর্তা কর্মচারিদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন তিনি।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।