লংগদুতে ২৩৫০ জন কৃষকের মাঝে প্রণোদনা বিতরণ

৪৫

মো.গোলামুর রহমান,

রাঙ্গামাটির লংগদু উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক রবি মৌসুমের প্রণোদনা কর্মসূচির আওতায় ২৩৫০ জন প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার,বীজ বিতরণ করা হয়।

বুধবার(০৭ ডিসেম্বর) সকাল ১১টায় লংগদু উপজেলা কৃষি অফিস মাঠে, কৃষি কর্মকর্তা জাহিদুল ইসলামের তত্বাবধানে উক্ত রবি মৌসুমের প্রণোদনা বিতরণ করা হয়।

এসময় লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমান এর সভাপতিত্বে, অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লংগদু থানা অফিসার ইনচার্জ ইকবাল উদ্দীন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম (ঝান্টু), জেলা পরিষদের সদন্য আসমা বেগম, ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিভিন্ন স্থরের কর্মকর্তা কর্মচারীরা।

উক্ত সময়ে রবি/২০২২-২৩ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় ১৬৫০জন কৃষকের মধ্যে প্রত্যেক জনকে ২ কেজি করে হাইব্রিড ধানের বীজ ও ৭০০ জন কৃষকের মধ্যে প্রত্যেককে ৫ কেজি করে উৎসী ধানের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে প্রদান করা হয়।

লংগদু উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, আমরা চাচ্ছি সঠিক ভাবে কৃষি প্রণোদনা গুলো প্রান্তিক কৃষকদের মাঝে পৌঁছে দিতে। এতে সাধারণ কৃষকরা উপকৃত হবে। সরকারী প্রণোদনা গুলো একদম বিনামূল্যে বিতরণ করা হচ্ছে।কৃষকরা যদি সঠিক ভাবে প্রণোদনা গুলো কাজে লাগাতে পারে, তাহলে অবশ্যই সফলতা আসবে। এছাড়াও আমরা বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দিয়ে যাচ্ছি।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।