লংগদুতে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইমামদের করণীয় শীর্ষক আলোচনা সভা

alokitolangadu@gmail.com

0 ২৩৫

 

মো.গোলামুর রহমান

রাঙ্গামাটির লংগদুতে ইসলামিক ফাউন্ডেশন লংগদু উপজেলা শাখার আয়োজনে,সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইমামদের করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার( ২০ জুন) সকাল ৯টায় উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে,সাধারণ কেলংগদুতে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইমামদের করণীয় শীর্ষক আলোচনা সভায়ারটেকার মাওলানা মোঃজুবাইদুল হাসান এর সঞ্চালনায় উপজেলা সুপার ভাইজার মোঃ নাসির উদ্দিন এর সভাপতিত্বে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইমামদের করণীয় শীর্ষক আলোচনা সভা লংগদু উপজেলা মডেল রিসোর্স সেন্টারে অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,লংগদু থানার সাব-ইন্সপেক্টর মশিউর আলম এর প্রতিনিধি এসআই আল-আমিন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাওলানা মোহাম্মদ ওবায়দুল্লাহ আহরায়, খতিব, উপজেলা জামে মসজিদ, লংগদু।

এসময় বক্তারা তাদের সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, যে প্রত্যেক ইমামগণ জুমার নামাজের দিন সকল মুসল্লিদেরকে সঠিকভাবে ইসলামিক বয়ান শোনাতে হবে ,যারা ইসলামের কিছুই জানে না তারাই সন্ত্রাস ও জঙ্গিবাদের সাথে জড়িত হয়।আমরা সকলে একত্রিত হয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কাজ করে যাবো ৷ এই দেশকে উন্নত করতে হলে অবশ্যই অপরাধকে দমন করতে হবে। আর অপরাধ থেকে বাঁচাতে এবং অসচেতন মানুষকে সচেতন করতে ইমামদের ভুমিকা অপরসীম। প্রত্যেক জুমার বয়ানে সাধারণ মানুষকে ইসলামিক আলোচনার মাধ্যমে সচেতন করতে হবে।

এসময় উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম, মোয়াজ্জেম,এবং ইসলামি ফাউন্ডেশনের সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক /শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।