লংগদুতে ‘লিন প্রকল্পে’র স্থানীয় সেবাদানকারী সংগঠনের বার্ষিক পরিকল্পনা তৈরী কর্মশালা

0 ৫৬

।। আলোকতি লংগদু ডেক্স ।।
নারী শিশু ও কিশোর কিশোরীদের পুষ্টি উন্নয়ন এবং পুষ্টি সুশাসন ব্যাতিত দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। তারা বছরব্যাপী বসত ভিটায় শাক সবজী চাষাবাদ এবং গভাদি পশু পালনের উপর গুরুত্বারোপ করেছেন। একই সাথে তারা সবাইকে পুষ্টিকর খাবারের পরামর্শ দেন। এছাড়া তারা এলাকায় নতুন পুষ্টিকর খাবার প্রবর্তন ও চাষাবাদের উপর গুরুত্বারোপ করেন।
শুক্রবার লংগদু উপজেলা লিডারশিপ টু এনসিউর এডুকুয়েট নিউট্রিশন(লিন) প্রকল্পের উদ্যোগে লংগদু উপজেলা সদরে উপজেলা হর্টিকালচার সেন্টারে স্থানীয় সেবাদানকারী সংগঠনের বার্ষিক পরিকল্পনা তৈরী কর্মশালায় এই কথাগুলো উঠে এসেছে।
কর্মশালায় উপজেলার সার্ভিস প্রোভাইডর এসোসিয়েশন (এসপিএ) ও স্থানীয় সেবাদানকাী প্রভাইডর (এলএসপি) এর নারী, পুরুষ মিলে ২০ জন সদস্য দিনব্যাপী এই কর্মশালায় অংশগ্রহন করে। পার্বত্য চট্টগ্রামে মা ও শিশুর পুষ্টি সহ কিশোর কিশোরীদের স্বাস্থ্য বিষয়ে লিন প্রকল্প কাজ করে যাচ্ছে বলে কর্মশালায় তুলে ধরা হয়।
জুম ফাউন্ডেশনের সহযোগিতায় আয়োজিত কর্মশালায় ‘লিন’ প্রকল্পের লংগদু উপজেলার কো-অডিনেটর অমূল্যধন চাকমা এই প্রতিবেদন তুলে ধরেন।
এতে সার্বিক সহযোগীতা করেন, লিন প্রকল্পের ফিল্ড ফ্যাসিলেটেটর নিউ চাকমা, ফিল্ড ফ্যাসিলেটেটর রুমা চাকমা, ফিল্ড ফ্যাসিলেটেটর শুভাশিষ চাকমা। শেষে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি (ইউএনএনসি)’র এর সাথে মিলে রেখে কিভাবে কাজ করা যায় তার দিক নির্দেশনা বিষয়ে তুলে ধরা হয়।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।