লংগদুতে যথাযথ ভাবগাম্ভীর্যের সাথে জাতীয় শোক দিবস পালন

0 ৯০

।। ওমর ফারুক মুছা ।।
রাঙামাটির লংগদুতে যথাযথ ভাবগাম্ভীর্যের সাথে বিভিন্ন কর্মসূচী পালনের মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

লংগদু উপজেলা প্রশাসনঃ
জাতীয় শোক দিবস পালন উপলক্ষে লংগদু উপজেলা প্রশাসনের উদ্যোগে শনিবার (১৫আগষ্ট) সকাল দশটায় উপজেলা সদরে বঙ্গবন্ধুর ম্যুরালে পূষ্প মাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ অরবিন্দ চাকমা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ক্যাথোয়াই প্রু মারমা, প্রাণিসম্পদ কর্মকর্তা শুভাশিষ কর্মকার, উপজেলা ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম ঝান্টু চৌধুরী, লংগদু থানার অফিসার ইনচার্জ সৈয়দ মোহাম্মদ নুর, সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তাগন এসময় উপস্থিত ছিলেন।
দোয়া ও মুনাজাতঃ
পুষ্প মাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে লংগদু সদর জামে মসজিদের খতিব মাওলানা রেজাউল ইসলামের পরিচালনায় বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে সদস্য সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা ও দেশবাসীর জন্য শান্তি কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়।

আলোচনা সভাঃ
বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে শোক দিবসের আলোচনা সভা করা হয়। এর আগে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে বিশেষ প্রামাণ্য চিত্র প্রদর্শণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন এর সভাপতিত্বে ও উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান এর পরিচালানয় আলোচনা সভায় বক্তব্য রাখেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ অরবিন্দ চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম ঝান্টু চৌধুরী, লংগদু থানার অফিসার ইনচার্জ সৈয়দ মোহাম্মদ নুর, সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার খোরশেদ আলম, কমান্ডার শাহনেওয়াজ চৌধুরী ফারুক। এছাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ক্যাথোয়াই প্রু মারমা, প্রাণিসম্পদ কর্মকর্তা শুভাশিষ কর্মকার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তাগন, শিক্ষক ও ছাত্র ছাত্রীরা এসময় উপস্থিত ছিলেন।
পুরস্কার বিতরণঃ

 

আলোচনা সভা শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের অংশ গ্রহনে বঙ্গবন্ধুর জীবনীর উপর রচনা, কবিতা ও বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগীতায় বিজয়ী ছাত্র ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। আলোচনা সভায় অংশ গ্রহনকালী অতিথিগন বিজয়ী ছাত্র ছাত্রীদের হাতে এই পুরস্কার তুলে দেন।

 

এদিকে লংগদু থানা পুলিশ প্রশাসন, লংগদু মুক্তিযোদ্ধা সংসদ, ইউনিয়ন পরিষদ, স্কুল, লংগদু সরকারী মডেল কলেজ, অফিসার্স ক্লাব, বিভিন্ন কর্মচারী ক্লাব ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে পূষ্প মাল্য অর্পণ করে জাতরি পিতা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।