লংগদুতে ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে গণটিকা কার্যক্রম শুরু

৬৫

: দৈনিক আলোকিত লংগদু ডেক্স :

রাঙামাটির লংগদু উপজেলায়ও জনসাধারণ ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে গণটিকা প্রদান কার্যক্রম শুরু করা হয়েছে। শনিবার (৭ আগস্ট) সকালে উপজেলার ৭টি ইউনিয়নের ৭টি কেন্দ্রে এক সাথে এই টিকা কার্যক্রম শুরু হয়। লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাইনুল আবেদীন উপজেলার মাইনীমুখ ইউনিয়নের মাইনীমুখ মডেল হাই স্কুলে কেন্দ্রে টিকার কার্যক্রম উদ্বোধন করেন। এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরবিন্দ চাকমা এবং লংগদু থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আরিফুল আমিন, মাধ্যমিক শিক্ষা অফিসার ও টেক অফিসার মাকসুদুর রহমান উপস্থিত ছিলেন।

পরে ইউএনও মাইনুল আবেদীন বিভিন্ন টিকা কেন্দ্র পরিদর্শণ করেছেন। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ অরবিন্দ চাকমা জানান, গণটিকা কার্যক্রমের প্রথম দিনে লংগদুতে ৪হাজর২শত টিকার লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে । এতে প্রতিটি ইউনিয়নের ৬শ জনকে এ টিকা প্রদান করা হয়। ৭টি টিকা কেন্দ্রে ১৮জন উপজেলা স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য সহকারী, উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের ১৮জন স্বাস্থ্যকর্মী ও সেচ্ছাসেবী সংগঠন যুব রেডক্রিসেন্ট এর সদস্যরা টিকা কার্যক্রমে কাজ করেন। লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাইনুল আবেদীন বলেন, স্বাস্থ্যবিধি মেনে জনসাধারণ ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে সারিবদ্ধ ভাবে লাইনে দাড়িয়ে টিকা গ্রহণ করছে, সকল কেন্দ্রে ট্যাগ অফিসারদের মাধ্যমে কঠোরভাবে নজরদারি করা হচ্ছে। জানা গেছে,

উপজেলার বিভিন্ন ইউনিয়নে বেশির ভাগ মানুষ রেজিষ্টশেন করে স্বাস্থ্য বিভাগে গিয়ে টিকা নিতে তেমন আগ্রহ না দেখালেও আজ ই্উনিয়ন ভিত্তিক কেন্দ্রে গনটিকা নিতে বেশ সাড়া পড়েছে। দীর্ঘ লাইনে দাড়িয়ে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা লোকজনকে টিকা নিতে দেখা গেছে।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।