লংগদুতে পাহাড় ধস, ক্ষয়ক্ষতির পূর্বে আশ্রয় কেন্দ্রে আসার জন্য মাইকিং

alokitolangadu@gmail.com

0 ১৭৮
আলোকিত লংগদু ডেস্কঃ

রাঙ্গামাটির লংগদুতে বৈরী আবহাওয়ার ফলে পাহাড় ধসে আংশিকভাবে তিনটি বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

সোমবার (৭ আগস্ট)  বেলা ১টার দিকে উপজেলার আটারকছড়া ইউনিয়নের উত্তর ইয়ারংছড়ি ৬নং ওয়ার্ডে উক্ত ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক,  মোঃ ইসমাইল হোসেন(৪৩),পিতাঃ আমিন হোসেন।গ্রামঃইয়ারংছড়ি ৬নং ওয়ার্ড,তিনি পেশায় একজন ভিডিপি সদস্য।মোঃ হুমায়ুন আহমেদ (৩৬),পিতাঃ আমির হোসাইন,গ্রামঃইয়ারংছড়ি ৬নং ওয়ার্ড,তিনিও পেশায় একজন ভিডিপি সদস্য । মোঃ জালাল হোসেন(৩৫),পিতাঃ- ইয়াকুব আলী গ্রামঃ ইয়ারংছড়ি ৬নং ওয়ার্ড তিনি পেশায় একজন কৃষক। তাদের তিনজনেরই বসতবাড়ি পাহাড়ের মাটি ভেঙ্গে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

জানাযায়, গত কয়েকদিন যাবত মুষলধারে বৃষ্টি হওয়াতে, পাহাড়ের পাদদেশে বসবাসরত জনসাধারণকে উপজেলা প্রশাসন থেকে নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে। এর জন্য উপজেলা প্রশাসন থেকে ১৬টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে।

লংগদু থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দীন জানিয়েছেন, পাহাড়ে তলদেশে বসবাসরত সকলকে আমরা নিরাপদ আশ্রয় কেন্দ্রে চলে যেতে বলেছি। সাধারণ মানুষের জান মালের নিরাপত্তায় আমরা প্রস্তুত আছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমান বলেন, দুর্যোগ পরিস্থিতিতে জনসাধারণকে নিরাপদ আশ্রয় আসার জন্য গতকালও আমাদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে, আমরা ইতিমধ্যে ১৬টি আশ্রয় কেন্দ্র খোলে দিয়েছি। এছাড়াও তিনি বলেন, আমরা ক্ষতিগ্রস্তদের পাশে আছি। ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদের সহযোগীতা করা হবে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।