লংগদুতে পাঁচ নারী পেল জয়িতা সম্মাননা

0 ৬৮

।। আলোকিত লংগদু ডেক্স।।
রাঙামাটির লংগদুতে ‘কমলা রঙের বিশ্ব নারী, বাঁধার পথ দিবেই পাড়ি’ এপ্রতিপাদ্য বিষয়ে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে জয়িতা সম্মাননা প্রদান করা হয়েছে।
বুধবার, সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে জয়িতা সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন। প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকার।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের আয়োজনে জয়িতা অন্বেষণে বাংলাদেশ কর্মসূচীর মাধ্যমে উপজেলার সাতটি ইউনিয়নের বিভিন্ন গ্রামের পাঁচ জন নারীকে জয়িতা সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননা প্রাপ্ত নারীরা হলেন অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী রিপা চাকমা, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী নাহিদা আক্তার, সফল জননী নারী ভাগ্য লক্ষী চাকমা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করেছে যে নারী সাগরানী চাকমা ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছে যে নারী চম্পা চাকমা। সম্মাননা প্রাপ্ত পাঁচ নারীর হাতে সম্মাননা ক্রেস্ট, সনদপত্র ও উপহার তুলে দেন অতিথিবৃন্দ।
এসময় অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ক্যাথোয়াইপ্রু মারমা, উপজেলা ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম চৌধুরী ঝান্টু, লংগদু থানার অফিসার ইনচার্জ (ওসি) আরিফুল আমিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।