লংগদুতে নিষিদ্ধ কারেন্ট জাল সহ ২টি গাড়া জাল জব্দ ও জরিমানা

alokitolangadu@gmail.com

0 ১৬৭

 

।। লংগদু (রাঙামাটি) প্রতিনিধি ।।

রাঙামাটির লংগদুতে নিষিদ্ধ কারেন্ট জাল সহ ২টি গাড়া জাল জব্দ এবং কারেন্ট জাল ব্যাবহারে দায়ে এক ব্যাক্তিতে আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত ।

সোমবার(২৭ নভেম্বর) , লংগদু উপজেলার বিভিন্ন এলাকায় কাপ্তাই লেকে সরকারীভাবে নিষিদ্ধ কারেন্ট জাল ও নৌ-পথে গাড়া জাল বসিয়ে মাছ ধরা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা মৎস্য অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।


এসময় ভ্রাম্যমান আদালত উপজেলার পশ্চিম সোনাই এলাকায় ৫শত মিটার করে ২টি গাড়া জাল, কালাপাকুজ্জা ইউনিয়নের রশীদপুর এলাকা থেকে ২হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে। কারেন্ট জাল ব্যাবহারের দায়ে মোঃ মমতাজ আলী (৪৮) নামের এক জনকে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর মোতাবেক ৫শত টাকা আর্থিক জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, লংগদু উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাসুদ রানা। এসময় উপজেলা মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা তানবীর আহসান, মৎস্য উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) লংগদু কর্মকর্তা আকবর হোসেন, লংগদু থানা এএসআই ইলিয়াছ হোসেন উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালতে জব্দকৃত গাড়া জাল ও কারেন্ট জাল লংগদু উপজেলা পরিষদ ঘাটে জ্বালিয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী কর্মকর্তাগন ।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।