লংগদুতে নমুনা শস্য কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত

১১৭

লংগদুতে নমুনা শস্য কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত

।। আলোকিত লংগদু ডেক্স ।।
রাঙামাটির লংগদুতে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে লংগদু সদর ব্লকে নমুনা শস্য কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।
রোবার(২৪এপ্রিল) লংগদু উপজেলা সদর ইউনিয়নের তিনটিলা এলাকায় সদর ব্লকে কৃষক শফিকুল ইসলামের বোরো প্রদর্শনী প্লটে এই নমুনা শস্য কর্তন করা হয়।
উপজেলাকৃষি বিভাগ সূত্র জানায়, কৃষক শফিকুল ইসলাম কৃষি বিভাগ থেকে একটি প্রদর্শনী নিয়ে এক বিঘা জলে ভাসা জমিতে উফসি জাতের বোরো আবাদ করেন। নমুনা শস্য কর্তন করে মারাই করে পরিমাপ করা হয়। লংগদুতে
চলতি মৌসুমে ১৩শত হেক্টর জলেভাসা জমিতে বোরো আবাদ করা হয়েছে। এতে হেক্টর প্রতি গড় ফল ২.৭৫ মে.টন হারে ৩৫শত মে.টন বোরো ফলন হতে পারে বলে আশা করা হচ্ছে।
নমুনা শস্য কর্তন অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক তপন কুমার পাল। রাঙামাটির কৃষি বিভাগের আঞ্চলিক কৃষি তথ্য অফিসার প্রসেনজিৎ, লংগদু উপজেলা কৃষি অফিসার জাহিদুল ইসলাম, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা রতন কুমার চৌধুরী এবং উপসহকারী কৃষি কর্মকর্তাগন।
এছাড়া সংশ্লিষ্ট কর্মকর্তাগণ ব্লকের জলে ভাসা জমি, বসত বাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি বাগান ও জিরো এনার্জি কুল চেম্বার পরিদর্শন করেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।