লংগদুতে থানা প্রশাসনের উদ্যোগে শিক্ষার্থীদের নিয়ে জনসচেতনমূলক আলোচনা সভা

0 ৩০২

লংগদুতে থানা প্রশাসনের উদ্যোগে শিক্ষার্থীদের নিয়ে জনসচেতনমূলক আলোচনা সভা

 

।। আলোকিত লংগদু ডেক্স ।।
রাঙামাটির লংগদুতে ‘বিট পুলিশিং বাড়ি বাড়ি নিরাপদ সমাজ গড়ি’ এই শ্লোগনকে সামনে রেখে লংগদু থানা প্রশাসনের উদ্যোগে বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক, কিশোর গ্যাং এবং নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ সংক্রান্ত জনসচেতনমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার( ১৭ অক্টোবর), লংগদু উপজেলার লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত জনসচেতনমূলক আলোচনা সভায় সভাপতিত্ব করেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবি রঞ্জন চাকমা।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইকবাল উদ্দিন। বক্তব্যে তিনি বলেন, বাল্যবিবাহ, ইভটিজিং,মাদক এবং নারী ও শিশু নির্যাতনের কোন রকম সুযোগ দেওয়া হবেনা। আজকে যারা ছাত্র ছাত্রী রয়েছো তোমাদেরই এসব বিষয় প্রতিহত করতে হবে এবং নিজেকে সচেতন হতে হবে। নিজেদের পরিবারের লোকজনকে সচেতন করতে হবে। শিক্ষিত নয় সু-শিক্ষায় জাতি গঠন করতে হবে।

বক্তব্যে ওসি আরো বলেন, আমাদের সমাজে বড় সমস্যা হচ্ছে সচেতনতা কম। যার ফলে ছোট ছোট ছেলে মেয়েদের স্কুল থেকে নিয়ে বাল্যবিবাহ দিয়ে দিচ্ছে। এতে করে অল্প বয়সে মেয়েটি মা হয়ে যাচ্ছে । এতে করে আবার অল্প বয়সে মৃত্যুর ঝুঁকি বাড়ছে। আমরা সবাই যদি সচেতন হই তাহলে সমাজ থেকে বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক, এবাং নারী ও শিশু নির্যাতনের মত ঘটনা কমে আসবে। আগামীতে লংগদু থানা পুলিশের পক্ষ হতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত থাকবে।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের হেড মৌলানা আব্দুল মান্নান, সহকারী শিক্ষক বৃত্ত চাকমা, সুশীল চাকমা প্রমুখ। এসময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীগণ এসময় উপস্থিত ছিলেন।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।