লংগদুতে জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

0 ৯০
সাকিব আলম মামুন, লংগদু প্রতিনিধিঃ
“দুনিয়ার মজদুর এক হয়, মেহনতি মানুষ এক হয়” এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগ ও শ্রমিক লীগ রাংগামাটি জেলা শাখার নির্দেশনায় লংগদুতে শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। শ্রমজীবী মানুষের দাবি আদায়সহ অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৬৯ সালের ১২ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গঠিত হয় জাতীয় শ্রমিক লীগ। এই উপলক্ষ্যে লংগদু উপজেলা শ্রমিক লীগের নেতৃবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, আলোচনা সভা এবং কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেন। এতে প্রধান অতিথি ছিলেন লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সম্মানিত সভাপতি জনাব আব্দুল বারেক সরকার।
১২ অক্টোবর সোমবার সন্ধ্যা ৭ ঘটিকায় ৬নং মাইনীমূখ ইউনিয়ন পরিষদ কার্যালয়ে জাতীয় শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক সরকার বলেন, বর্তমান সরকার শ্রমিকদের স্বার্থের বিষয়ে আন্তরিকতার পরিচয় দিয়ে যাচ্ছে। মুক্তিযুদ্ধের চেতনায় গড়া বাংলাদেশ আজ সুখী সমৃদ্ধশালী রাষ্ট্র হিসেবে পরিচিতি পেয়েছে। দেশের শ্রমজীবী মানুষেরা আজ নিজেদের অধিকার আদায় করে স্বাচ্ছন্দ্যে জীবন যাবন করতে পারছে। মানুষের আয়ের পরিমান বেড়েছে। তিনি আরো বলেন, শ্রমিকরাই সভ্যতার চালিকাশক্তি। পৃথিবীকে মানুষের বাসযোগ্য করা, উন্নততর জীবন ও পরিবেশ গড়ে তোলার ক্ষেত্রে শ্রমজীবী মানুষের ভূমিকাই প্রধান। দুর্ভাগ্যজনকভাবে হলেও সত্য, এই শ্রমজীবী মানুষরাই যুগ যুগ ধরে চরম বৈষম্যের শিকার হচ্ছে।
উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ সেলিম জাবেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লংগদু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু, সাবেক সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন, সাবেক দপ্তর সম্পাদক মজিবুর রহমান এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাদেক হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন ৬নং মাইনীমূখ ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি আবু সাঈদ, সাধারণ সম্পাদক বেলাল হোসেন, ৭নং লংগদু ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি হযরত আলী এবং রাংগামাটি জেলা ছাত্রলীগের সহ সম্পাদক নেছার উদ্দিন হৃদয় সহ উপজেলার বিভিন্ন স্তরের নেতৃত্ববৃন্দ।
আলোচনা সভার শেষে ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে উপজেলা শ্রমিক লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীগণ উপস্থিত থেকে বিশেষ প্রার্থনার মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।