লংগদুতে ছায়নীড়,র, উদ্যোগে দিনব্যাপি ফ্রি ব্লাড গ্রুপিং ও মেডিকেল ক্যাম্প

0 ১৯৫

মোঃ আলমগীর হোসেন,
রাঙ্গামাটির লংগদুতে সামাজিক সেচ্ছাসেবী সংগঠন ছায়ানীড় লংগদু এর উদ্যোগে ও লংগদু ডায়াগনস্টিক সেন্টার এর সৌজন্যে এবং ৪নং বগাচত্তর ইউনিয়ন পরিষদ এর সার্বিক ব্যবস্থাপনায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ও ব্লাড গ্রুপিং ক্যাম্প পরিচালিত হয়।

২০ অক্টোবর (শুক্রবার) সকাল ১০ টা থেকে দিনব্যাপি বগাচত্তর ইউনিয়ন পরিষদে ফ্রি মেডিকেল ও ব্লাড গ্রুপিং কার্যক্রম পরিচালিত হয়।

সকাল ১০ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে মেডিকেল ক্যাম্প ও ব্লাড গ্রুপিংয়ের উদ্ধোধন করেন ৪ নং বগাচত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল বাশার।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন
ছায়ানীড় লংগদু এর সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, উগলছড়ি মহাজন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোমিনুল হক, সদস্য আল আমিন ইমরান,ইউপি সদস্য দেলোয়ার হোসেন, মোঃ জাহিদুল ইসলাম, নাছির উদ্দীন, মোঃ জসিম উদ্দীন মোঃ সোহেল আহমেদ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

দিনব্যাপী মেডিকেল ক্যাম্প ও ব্লাড গ্রূপিং পরিচালনা করেন লংগদু ডায়াগনস্টিক সেন্টারের মেডিকেল অফিসার ডা. আনিছুর রহমান, এমবিবিএস, সিএমইউ (আল্ট্রসানোগ্রাফি) বি.এম & ডি.সি. রেজি নং -এ- ১২৩৭৮৮। মহিলা রুগী দেখেন ডাঃ ইসরাত জাহান, এমবিবিএস, সিএমইউ (আল্ট্রাসনোগ্রাফি) বি.এম. & ডি. সি. রেজি নং -এ- ১০৬৩৬৮।
এছাড়াও ফ্রি ব্লাড গ্রুপিং পরিচালনা করেন লংগদু সরকারি হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট ( এম টি ল্যাব) মোঃ আবুল হোসেন (লিটন), রিংকু চাকমা ও মুক্তা আক্তার।
এতে শতাধিক রোগীকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান ও রক্তের গ্রুপ পরীক্ষা করা হয়।

এসময় এলাকার গরীব, অসহায় দরিদ্র রোগীরা ফ্রি চিকিৎসা সেবা পেয়ে সামাজিক সেবামূলক সংগঠন ছায়ানীড় লংগদু ও লংগদু ডায়াগনস্টিক সেন্টারের প্রশংসা করেন।
একার্যক্রমের মধ্যে দিয়ে ভবিষ্যতে কারো রক্তের প্রয়োজন হলে এসব গ্রুপ ধারীদের নিকট হতে রক্ত পাওয়া যাবে। এবং এদের কারো রক্ত লাগলেও তা সহজে খুজে পাওয়া যাবে। এবং দূর্গম এলাকার গরীব, অসহায়, রোগীদের চিকিৎসা সেবা পথ কিছুটা হলেও সুগম হবে। এই লক্ষ উদ্দেশ্যকে সামনে রেখেই বিভিন্ন ইউনিয়ন ফ্রি চিকিৎসা সেবা ও ব্লাড গ্রুপিং কার্যক্রম পরিচালনা করে আসছে সামাজিক সেচ্ছাসেবী সংগঠন ছায়ানীড়।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।