লংগদুতে আশ্রয়ন প্রকল্পের আওতায় আরো ৩২টি ঘর হস্তান্তর 

alokitolangadu@gmail.com

0 ১৯৭

 

মোঃআলমগীর হোসেন, লংগদু (রাঙ্গামাটি)

আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় লংগদু উপজেলায় নির্মিত জমিসহ ৩২ টি ঘর হস্তান্তর বিষয়ে ৮ আগষ্ট দুপুর দুই টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় প্রেস কনফারেন্স করা হয়। প্রেস কনফারেন্স করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমান (অঃ দাঃ) এসময় তিনি বলেন, আগামী ৯,আগষ্ট প্রধানমন্ত্রী আনুষ্ঠানিক ভাবে এসব ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করার কথা রয়েছে ।

উপস্থিত গণমাধ্যম কর্মীদের আরো জানানো হয়,” মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমি ও গৃহহীন পারিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। প্রধানমন্ত্রীর বিশেষ আগ্রহের এ প্রকল্পটিতে মুজিববর্ষ উপলক্ষ্যে সংযোজন করা হয়েছে ৪০০ বর্গফুট আয়তনের ২কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর। সুপরিসর টানা বারান্দা এবং পেছনে রয়েছে রান্নাঘর ও স্বাস্থ্য সম্মত স্যানিটারি ল্যাট্রিন। বিনামূল্যে বিদ্যুৎ সংযোগের পাশাপাশি পুনর্বাসিতদের জন্য নিরাপদ সুপেয় পানির ব্যবস্থা। ক্লাস্টারভিত্তিক স্থাপিত প্রকল্প গ্রামগুলোতে সুনির্দিষ্ট দৃষ্টিনন্দন লে- আউটের মাধ্যমে অভ্যন্তরীন রাস্তা, কমিউনিটি সেন্টার, পুকুর, খেলার মাঠ প্রভৃতি নিশ্চিত করা হয়।
উল্লেখ্য, লংগদুতে বাস্তবায়নের জন্য মোট গৃহ সংখ্যা ৪৭০ টি, ৯ আগস্ট উদ্বোধন হবে ৩২ টি সহ এ পর্যন্ত সম্পন্ন হয়েছে ৩২০ টি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরো বলেন ভূমি ও গৃহহীন অসহায় দরিদ্র পরিবারগুলো দ্বিকক্ষবিশিষ্ট সেমিপাকা ঘরের পাশাপাশি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপহার হিসেবে পাচ্ছেন ২ শতাংশ ভূমির মালিকানা।

অসহায় ভূমিহীন, গৃহহীন ও ছিন্নমূল মানুষকে পুনর্বাসিত করে জাতীয় অর্থনীতির মূলধারায় সম্পৃক্ত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ব্যতিক্রমী উদ্যোগ। লংগদু উপজেলায় আশ্রয়ণপ্রকল্পের মাধ্যমে প্রধানমন্ত্রী গৃহহীন মানুষের মুখে হাসি এনে দিয়েছেন বলে তিনি প্রেস কনফারেন্সে উল্লেখ করেন।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।