লংগদুতে অনলাইনে শ্রেণি পাঠদানের জন্য প্রতিষ্ঠান প্রধানদের নিয়ে আলোচনা সভা

0 ১০৬

।। ওমর ফারুক মুছা ।।

…………………………………………………………….

সকল শিক্ষা প্রতিষ্ঠানে নিজস্ব ব্যবস্থাপনায় অনলাইনের মাধ্যমে শ্রেণি পাঠদান অব্যাহত রাখার লক্ষে রাঙামাটির লংগদু উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের উদ্যোগে উপজেলার সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার(২সেপ্টেম্বর), উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন এতে সভাপতিত্ব করেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মাকসুদুর রহমান, একাডেমিক সুপারভাইজার মোঃ শওকত আককর, লংগদু সরকারী মডেল ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শহীদুল্লাহ। গাঁথাছড়া বায়তুশ শরফ দাখিল মাদ্রাসার সুপার মাওলানা ফোরকান আহম্মদ প্রমুখ। এসময় সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।
সভায় কোভিট-১৯ বা করোনা মহামারীর কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা মন্ত্রণালয়ের তত্ত্ববধানে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক সকল শিক্ষা প্রতিষ্ঠানে নিজস্ব ব্যাবস্থাপনায় অনলাইন ক্লাশ চালু রাখার বিষয়ে গুরুত্বারোপ করা হয়।
এছড়াও মন্ত্রনালয়ের নির্দেশনা মোতাবেক (১)সংসদ বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত শ্রেণি কার্যক্রমের সময়ের সঙ্গে সমম্বয় করে অনলাইন শ্রেণি কার্যক্রম পরিচালনা কতে হবে।(২) বিদ্যালয়ের শিক্ষকগণ কর্তৃক পরিচালিত মানসম্মত ক্লাশসমূহ ইউটিউব এ আপলোড করে ভিডিও’র লিংকটি মউশি’র dddshesecondary@gmail.com এই মেইলে প্রেরণ করতে হবে।(৩) প্রতি মাসের ০৩ তারিখের মধ্যে বিশেষ ‘ছক’ অনুসরণপূর্বক পূর্ববর্তী মাসের অনলাইন ক্লাশের তথ্য প্রতিষ্ঠান কর্তৃক উপজেলা শিক্ষা অফিসে প্রেরণ করতে হবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তার আওতাধীন বিদ্যালয়ের অনলাইন ক্লাশের তথ্য ৬ তারিখের মধ্যে এবং আঞ্চলিক উপ-পরিচালক ১৫ তারিখের মধ্যে ইমেইল dddshesecondary@gmail.com মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে প্রেরণ করতে হবে বলে সভায় অবিহিত কারা হয়।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।