রাঙামাটি পার্বত্য জেলায় সকল শিশুকে হাম রুবেলা টিকা দেওয়া হবে

0 ৭৩

আলোকিত লংগদু ডেক্স:

আজ শক্রবার (১১ডিসেম্বর২০) সকাল ১১টায় জেলা সিভিল সার্জনের আয়োজনে ও অফিসের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। জেলা সিভিল সার্জন বিপাস খীসার সভাপতিত্বে সম্মেলনে প্রবীণ সাংবাদিক ও দৈনিক গিরিদর্পনের সম্পাদক একেএম মকছুদ আহমদ, জেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার ডাঃ মোস্তফা কামালসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনের আয়োজন করে। সিভিল সার্জন ডাঃ বিপাস খীসা সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

আগামীকাল ১২ ডিসেম্বর থেকে শুরু হয়ে ২০২১ সালের ২৪ জানুয়ারি পর্যন্ত চলা এ কর্মসূচীতে জেলার ৯ মাস থেকে ৫বছরের শিশুকে ৬৭ হাজার ৩৩৯ জন ও ৫বছর থেকে ৭১ হাজার ৫০৪জন শিশুকে টিকা দেওয়া হবে। সর্বোমট এক লাখ ৩৮ হাজার ৮৪৩ জন শিশুকে এই টিকা দেয়া হবে বলে মতবিনিময়ে বলা হয়। জেলার ২টি পৌরসভা ও ১০টি উপজেলায় পর্যায়ক্রমে এই কর্মসূচী চলবে বলে মতবিনিময়ে সিভিল সার্জন জানান। এ ছাড়াও এই কর্মসূচীতে ৪০২ জন টিকাদানকারী ও ১৫৯ জন স্বেচ্ছাসেবী পুরো জেলা ঘুরে ঘুরে এই টিকা প্রদান করবেন।

সিভিল সার্জন জানান, আন্দোলনরত স্বাস্থ্য কর্মীরা তাদের আন্দোলন স্থগিত করে টিকাদান কর্মসূচীতে যোগদান করবেন বলে আশা প্রকাশ করেন।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।