যুক্তরাষ্ট্রের স্কুলে ইসলামপাঠ অন্তর্ভূক্তির ঘোষণা বাইডেনের

0 ৬৯

আন্তর্জাতিক ডেক্সঃ

যুক্তরাষ্ট্রের আগামী নির্বাচনে প্রেসিডেন্ট নির্বাচিত হলে যুক্তরাষ্ট্রে স্কুলে ইসলাম সম্পর্কে বিস্তারিত জানার সুযোগ থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছে ডেমোক্র্যাটিক পার্টি মনোনীত প্রার্থী জো বাইডেন।

গতকাল সোমবার (২০ জুলাই) যুক্তরাষ্ট্রের মুসলিমদের সর্ববৃহৎ প্লাটফর্ম ইমগেজ এ্যাকশন আয়োজিত ‘মিলিয়ন মুসলিম ভোটস সামিট’ শীর্ষক মুসলিম ভোটারদের ভার্চুয়াল শীর্ষসম্মেলনে কথা বলেন জো বাইডেন।

অনুষ্ঠানে বাইডেন আরও বলেন, আামাদের স্কুলগুলোতে আমরা ইসলাম সম্পর্কে আরও জানার আশা করি। আমরা আশা করি, বড় বড় ধর্মগুলো সম্পর্কে আমরা অনেক জানব। আর ইসলাম সর্ববৃহৎ ধর্মগুলোর একটি। অনেক জানে না যে ধর্মধত্ত্ব আমার প্রিয় একটি বিষয়। অভিন্ন একটি মূল থেকে আমাদের সবার আগমন। আমাদের সবার মৌলিক বিশ্বাস এক। প্রেসিডেন্ট পদে প্রার্থী হওয়ার সুযোগ দেওয়ায় আমি সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সম্পর্কে তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প নির্চাচিত হওয়ার পর প্রথম দিনেই সংখ্যাগরিষ্ঠ মুসলিম রাষ্ট্রের নাগরিকদের জন্য যুক্তরাষ্ট্র ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করে। বাইডেন এ নিষেধাজ্ঞা তুলে নেবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। এছাড়াও যুক্তরাষ্ট্রে অনাকাঙ্ক্ষিত ইসলামফোবিয়া বৃদ্ধি পাওয়ার জন্য হোয়াইট হাউজের বর্তমান বসবাসকারীকে দায়ী করে তার সমালোচনা করেন তিনি।

সিরিয়া, ইয়ামেন গাজার মানবিক অধিকার আদায়ে তিনি কাজ করবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। তাছাড়া তিনি মুসলিমবিশ্বের দুর্যোগপূর্ণ অঞ্চলের পাষে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

আমেরিকার মুসলিমদের বৃহত্তর রাজনৈতিক প্লাটফর্ম পলিটিক্যাল এ্যাকশন কমিটির অংশবিশেষ হিসেবে কাজ করে ইমগেজ এ্যাকশন। গতকালের আয়োজিত শীর্ষ সম্মেলনে যুক্তরাষ্ট্রের অন্যান্য মুসলিম রাজনীতিদের সঙ্গে প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনকেও আমন্ত্রণ করা হয়।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।