মহানবী (সা.) ও মা আয়শা (রাঃ)কে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

১১৭

।। গোলামুর রহমান।।
মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও উন্মুল মোমিনিন আয়শা (রাঃ)কে নিয়ে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সরকারের দুই মুখপাত্র নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল কর্তৃক অবমাননাকর মন্তব্য ও কটুক্তি করার প্রতিবাদে রাঙামাটির লংগদু উপজেলায় বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি লংগদু শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে।
রোববার (১২ জুন), সকালে লংগদু উপজেলার বাইট্টাপাড়া বাজার থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে উপজেলা পরিষদের সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।
সমাবেশে লংগদু উপজেলা
জাতীয় ইমাম সমিতির সভাপতি মাওলানা সোহেল আহম্মেদ এর সভাপতিত্বে বক্তব্য দেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেনে, মাওলানা হাফেজ ফোরকান আহম্মদ, মাওলানা ফেরদৌস আলম, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা নাছির উদ্দিন, মাওলানা এএলএম সিরাজুল ইসলাম, সাবেক ইমাম সমিতির সভাপতি মওলানা আমিনুর রশীদ।
সমাবেশ পরিচালনা করেন ইমাম সমিতির সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আব্দুল মতিন।
বক্তারা বলেন, আমরা মুসলিম জাতী বীরের জাতি আমরা আমাদের ইসলাম ও নবী রাসুলকে নিজের জীবনের চেয়ে বেশী ভালোবাসি। ভারতের নুপুর শর্মা আমাদের নবী ও তার স্ত্রীদের নিয়ে যে আচরণ করেছে তা আমরা কখনো মেনে নিতে পারিনা। আমরা বাংলাদেশ সরকারের কাছে আহবান করবো রাষ্ট্রীয় ভাবে এর নিন্দা প্রকাশ করা হোক। এবং উক্ত ব্যক্তিদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য ভারত সরকারের প্রতি আহবান জানানো হয়। এসময় বক্তারা আরো বলেন, যার ধর্ম নেই সে পশুর মত। কারণ কোন পশু পাখির কখনো ধর্ম থাকেনা। তারা হুশিয়ারি করে বলেন, যদি ভারত সরকার তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নেয় প্রয়োজন হলে আমরা আবারো বিশাল আন্দোলনে নামতে বাধ্য হবেন বলে বক্তারা হুশিয়ার উচ্চারণ করেন।

মন্তব্য বন্ধ আছে তবে ট্র্যাকব্যাক ও পিংব্যাক চালু রয়েছে।