বিশ্বনবীকে অবমাননার প্রতিবাদে লংগদুর বৈরাগী বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0 ৬৭

।। গোলামুর রহমান, বগাচতর থেকে ।।
ফ্রান্সের সরকার এমানুয়েল ম্যাক্রো কর্তৃক বিশ্বনবী (সা.)কে অবমাননার প্রতিবাদে বিশাল বিক্ষোভ মিছিল সমাবশে অনুষ্ঠিত হয়েছে। “বিশ্ব নবীর অপমান সহ্য করবেনা মুসলমান ” শ্লোগানকে সামনে রেখে, শুক্রবার (১৩ নভেম্বর ) রাঙামাটির লংগদু উপজেলার বগাচত্বর ইউনিয়নের বৈরাগী বাজারে স্থানীয় মুসল্লিদের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
জুমআর নামাজ শেষে বৈরাগী বাজার জামে মসজিদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক ঘুরে এসে বৈরাগী বাজারে গিয়ে বিক্ষোভ সমাবেশ করে মুসল্লিরা।
বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন সর্বস্তরের ইসলাম প্রিয় তৌহিদী জনতা, সমাবেশে সভাপতিত্ব করেন বৈরাগী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আরকান সাহেব ,সাথে ছিলেন মাওলানা মোফাজ্জেল হোসেন, মাওলানা জুবায়ের হোসেন,সহ অনেকেই।

সমাবেশে তারা বলেন ফ্রান্স সরকার কর্তৃক বিশ্বনবীর প্রতি কার্টুন তথা ব্যঙ্গ চিত্র প্রদর্শন করে তা আবার পুলিশের নিরাপত্তায় পাহারা দিয়ে ইতিহাসে যে ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে তা সমগ্র বিশ্বের ইসলামী জনতার হৃদে মারাত্মক রক্তক্ষরণ হয়েছে। মুসলিম হিসেবে বিশ্বনবীর প্রতি অপমান কখনো সহ্য করা হবেনা,সহ্য করবোনা আমরা।

তাছাড়া ফ্রান্সের সমস্ত পণ্য বর্জন করার জন্য উপস্থিত জনতার প্রতি বিশেষ আহবান জানান তারা। এতে মেহমান হিসেবে উপস্থিত ছিলেন স্হানীয় বিভিন্ন মসজিদের সম্মানিত ইমাম সাহেব, উলামায়ে কেরামগণ, চিকিৎসক,ব্যবসায়ীক সহ সাধারণ ইসলাম প্রিয়ও তাওহীদি জনতা।

“বিশ্বনবীর অপমান, সইবেনা মুসলমান। অ্যাকশন টু অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন”, ইহুদিদের লাল চামড়া তুলে নিবো আমরা। ইত্যাদি স্লোগানের মাধ্যমে ফ্রান্সকে হুশিয়ারী করেন তারা। উক্ত মিছিলটি বৈরাগী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আরকান সাহেবের নেতৃত্বে শ্লোগানে শ্লোগানে সড়কপথ হয়ে চৌরাস্তা বাজার প্রদক্ষিণ করে আবার বৈরাগী বাজার প্রাঙ্গণে জমায়েত হয়।সংক্ষিপ্ত বক্তব্য এবং দোয়া মুনাজাতের মাধ্যমে অত্র সভার সমাপ্তি ঘোষণা করেন সভার পরিচালনা কমিটির সভাপতি।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।