বিজিবি কর্তৃক অবৈধ সেগুন কাঠ জব্দ

alokitolangadu@gmail.com

0 ৬২

মো. গোলামুর রহমান

রাঙ্গামাটির লংগদু উপজেলায় ৩৭বিজিবি’র অভিযানে সেগুন ও গামারী কাঠ জব্দ করা হয়েছে। বিজিবি কর্তৃক অভিযানে রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি) কর্তৃক ২,৯৫,০০০/- (দুই লক্ষ পঁচানব্বই হাজার) টাকার অবৈধ কাঠ উদ্ধার করা হয়।

গত ০৬ নভেম্বর ২০২৩ তারিখ গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির কাছে খবর আসে, চরুয়াখালী বিজিবি ক্যাম্প হতে আনুমানিক ২ কিঃমিঃ দক্ষিণ দিকে কবিরপুর ০৯ নং ওয়ার্ড নামক স্থানে বন থেকে কাঠ কেটে চোরাকারবারী চোরাচালানের উদ্দেশ্যে নদীর পানিতে ডুবিয়ে রেখেছে।

উক্ত সংবাদের ভিত্তিতে রাজনগর জোনের জোন  কমান্ডার লেঃ কর্নেল শাহ্ মোঃ শাকিল আলম, এসপিপি এর নির্দেশনায় সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান, বিজিবিএমএস এর নেতৃত্বে একটি বিশেষ টহল দল এবং পাবলাখালী ফরেষ্ট অফিসের রেঞ্জ কর্মকর্তা ও সাথে ০১জন সদস্যসহ উক্ত স্থানে যৌথ অভিযান পরিচালনা করর।

পরিচালিত যৌথ অভিযানে উক্ত স্থান হতে ১৪০ ঘনফুট সেগুন ও ১০ ঘনফুট গামারী সর্বমোট ১৫০ ঘনফুট কাঠ আটক করতে সক্ষম হয়। আটককৃত কাঠগুলো পাবলাখালী ফরেস্ট অফিসে হস্তান্তর ও মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ প্রসংগে রাজনগর জোন কমান্ডার জানান, অবৈধ কাঠ চোরাচালানের বিরুদ্ধে চলমান আভিযান কার্যক্রম অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে আরো জোরদার করা হবে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।