বিজিবির অভিযানে গামারী কাঠ জব্দ

alokitolangadu@gmail.com

0 ১৯০

।। মো. গোলামুর রহমান।।

রাঙ্গামাটির লংগদু উপজেলায় বিজিবি’র অভিযানে গামারী কাঠ জব্দ করা হয়েছে। বিজিবি কর্তৃক অভিযানে রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি) কর্তৃক ৬১,৪২৫/- (একষট্টি হাজার চারশত পঁচিশ) টাকার অবৈধ কাঠ আটক করা হয়।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি ২০২৪) গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, রাঙ্গীপাড়া অস্থায়ী ক্যাম্পের দায়িত্বপূর্ণ এলাকার আওতাধীন ৫ নং ওয়ার্ড বগাচতর ইউনিয়নের ঠেকাপাড়া নামক স্থানে চোরাকারবারীরা কাঠ পাচারের উদ্দেশ্যে অবৈধভাবে বন থেকে কাঠ কেটে একত্রিত করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে রাজনগর জোন কমান্ডার লেঃ কর্নেল শাহ্ মোঃ শাকিল আলম, এসপিপি এর দিকনির্দেশনায় হাবিলদার মোহাম্মদ রউফ এর নেতৃত্বে একটি টহল দল উক্ত স্থানে বিশেষ অভিযান পরিচালনা করেন। চোরকারবারীরা বিজিবি’র উপস্থিতি টের পেয়ে কাঠগুলো রেখে পালিয়ে যায়।

পরিচালিত অভিযানে বিজিবি কর্তৃক উক্ত স্থান হতে ৪০.৯৫ ঘনফুট গামারী কাঠ জব্দ করতে সক্ষম হয়। যার আনুমানিক মূল্য ৬১,৪২৫/- (একষট্টি হাজার চারশত পঁচিশ) টাকা। জব্দকৃত কাঠ রাঙ্গীপাড়া ফরেস্ট অফিসে হস্তান্তর ও মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ প্রসংগে রাজনগর জোন কমান্ডার জানান, অবৈধ কাঠ চোরাচালানের বিরুদ্ধে চলমান আভিযান কার্যক্রম অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে আরো জোরদার করা হবে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।