বাংলাদেশে ৮৩ জন প্রবাসী কর্মি গ্রেফতার

0 ৪৯

বিদেশ থেকে দেশে ফিরে আসা ৮৩ জন প্রবাসী বাংলাদেশি কর্মিকে পুলিশ গ্রেফতার করার পর আদালত তাঁদের কারাগারে পাঠিয়েছে। পুলিশ জানিয়েছে মঙ্গলবার বিদেশ ফেরত ৮৩ জন বাংলাদেশির ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে সন্দেহভাজন আসামি হিসেবে তাদের গ্রেফতার করা হয়। এদের মধ্যে মধ্যে ৮১ জন ভিয়েতনাম থেকে এবং অপর দুইজন কাতার থেকে ফিরেছেন।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে দালাদের খপ্পরে পড়ে সর্বস্ব হারানো ৮১ জন প্রবাসী শ্রমিক গত ১৮ই আগস্ট ভিয়েতনাম থেকে দেশে আসেন। বিশেষ একটি ফ্লাইটে ঢাকায় ফেরার পর থেকে দফায় দফায় তারা জিজ্ঞাসাবাদের সম্মুখীন হন বলে খবরে উল্লেখ করে বলা হয়। কোয়ারেন্টাইন শেষ হওয়ার দুইদিন আগে থেকে তারা যেখানে ছিলেন, সেখানে পুলিশের তৎপরতা বাড়ানো হয়। তবে পুলিশ জানিয়েছে ভিয়েতনাম থেকে ফেরত ৮১ জন সেখানে অপরাধে জড়ানোয় জেলে ছিলেন এবং সে কারনে তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হয়। তবে তারা ঠিক কি ধরনের অপরাধ করেছিলেন সে সম্পর্কে এখনও কিছু জানা যায় নাই বলে পুলিশের তরফে জানানো হয়েছে। পুলিশ অবশ্য বলেছে তাঁদের বিষয়ে তদন্ত করে দেখা হবে।

উল্লেখ্য, এর আগে আগস্ট মাসে মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশ থেকে ফেরত আসা ২৫৫ জন প্রবাসী বাংলাদেশীকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়। সে সময় পুলিশ জানিয়েছে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করায় এবং ভবিষ্যতে তারা খুন, ডাকাতি, সন্ত্রাসবাদ ও নাশকতামূলক কার্যক্রম সংঘটন করতে পারে এমন সন্দেহে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।