বঙ্গ বন্ধুর জন্মশত বার্ষিকীতে লংগদুতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফলজ ও বনজ গাছরে চারা বিতরণ

0 ৬৮

।। ওমর ফারুক মুছা।।

লংগদু উপজেলায় বঙ্গ বন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে রাঙামাটি আসনের সাংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি ও রাংগামাটি জেলা পরিষদের যৌথ উদ্যোগে এবং পার্বত্য মন্ত্রণালয়ের অর্থায়নে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়েছে।
সোমবার(১৩ জুলাই), উপজেলা প্রাথমিক শক্ষিা অফিসের পরিচালনায় তিনটিলা সরকারী প্রাঃ বিদ্যালয়ে আয়োজিত চারা বিতরণী অনুষ্ঠানে উপজেলার কলেজ, মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয় সহ মোট ৯২টি শিক্ষা প্রতিষ্টানে গাছের চারা বিতরণ করা হয়।
এতে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ১শতটি করে মোট ৯হাজার ২শতটি ফলজ ও বনজ গাছের চারা এবং রোপিত চারা সংরক্ষনের জন্য প্রতি প্রতিষ্ঠানকে নগদ ১হাজার টাকা করে ৯২ হাজার টাকা প্রদান করা হয়।
প্রধান অতিথি হিসেবে এসব গাছের চারা ও টাকা বিতরনী উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল বারেক সরকার।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাইনুল আবেদীন। এসময় উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মনিরুজ্জামান ও অনুপম শীল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।
উদ্বোধন কালে লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার বৃক্ষ রোপন ও সংরক্ষনের উপর বিশেষ গুরুত্বারোপ করেন এবং চলমান কর্মকান্ডের জন্য মাননীয় প্রধান মন্ত্রীর ভূঁয়শী প্রসংশা করেন।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।