ফিলিস্তিনে নিরীহ মুসলিমদের ওপর ইজরালি হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

alokitolangadu@gmail.com

0 ৮৮

 

মোঃ আলমগীর হোসেন, লংগদু।। 

রাঙ্গামাটির লংগদু মাইনীমূখ বাজারে তৌহিদি জনতার উদ্যোগে ইজরায়েলের সন্ত্রাসী বাহিনীর হামলায় ফিলিস্তিনের নিরীহ মুসলমানদের গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

১৩ অক্টোবর (শুক্রবার) জুমার নামাজের পরে মাইনীমূখ বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সামনের থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে মাইনীমূখ ইউনিয়ন পরিষদ মাঠে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে সমাপ্তি হয়।

এসময় মাওলানা নুর নবী সঞ্চালনায় এবং গাঁথাছড়া বায়তুশ শরফ কমপ্লেক্সের পরিচালক হাফেজ মাওলানা ফোরকান আহম্মেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা এ এল এম সিরাজুল ইসলাম,এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লংগদু উপজেলা ইমাম সমিতির সভাপতি মোঃ সোহেল আহমেদ, মাইনীমূখ বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা সা,দুর রশিদ প্রমুখ।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, বিশ্বের কোথাও মুসলিমরা অত্যাচারিত হলে আমাদের তাঁদের পাশে দাঁড়ানো উচিত। নিপীড়িত ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানাতে আজকের এই বিক্ষোভ। দশকের পর দশক ধরে মানবতাবিরোধী ও মানবাধিকার লঙ্ঘনকারী রাষ্ট্র ইসরাইল ফিলিস্তিনিদের ওপর নিপীড়নের স্টিম রোলার চালিয়ে আসছে। চলমান হামলা ও সহিংসতার জন্য ইসরাইল দায়ী। অবিলম্বে এ আগ্রাসন বন্ধ করতে হবে। অবিলম্বে ফিলিস্তিনকে একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে। বক্তারা, ফিলিস্তিন ইস্যুতে মুসলিম বিশ্বের রাষ্ট্র প্রধানদেরকে দ্রুত এক কাতারে আসার আহবান জানান।

শেষে ফিলিস্তিনের নিরীহ মুসলিমসহ বিশ্ব মুসলমানদের কল্যাণ কামনায় দোয়া মোনাজাত করা হয়।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।