পাহাড়ী ছাত্র পরিষদের (এমএন লারমা) নেতা রতন চাকমার হত্যার প্রতিবাদে পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার পক্ষে মিছিল ও সমাবেশ

0 ৭৪

আদিপত্য বিস্তারকে কেন্দ্র করে বাঘাইছড়িতে জেএসএস (লারমা সমর্থিত) পিসিপি নেতা রতন চাকমা নামে একজন নিহত হয়। নিহত রতন চাকমা পাহাড়ী ছাত্র পরিষদের বাঘাইছড়ি কলেজ কমিটির সাংগঠনিক সম্পাদক বলে জানা গেছে।

মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরে বাঘাইছড়ির বাবু পাড়া এলাকায় দুই গ্রুপের মধ্যে বন্দুক যুদ্ধে এই হতাহতের ঘটনা ঘটে বলে খবর পাওয়া যায়। ঘটনার পর পর বিজিবি ও পুলিশের সদস্যরা ঘটনাস্থলে রওনা হয়েছে বলে পুলিশের সুত্রে জানায়।

এই ঘটনায় বাঘাইছড়ি এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, রাঙ্গামাটির বাঘাইছড়ির বাবু পাড়া এলাকায় দীর্ঘদিন ধরে পাহাড়ী দুই গ্রুপের মধ্যে দফায় দফায় বন্দুকযুদ্ধেও ঘটনা ঘটে চলেছে। আজ দুপুরে বাঘাইছড়ি বাবুপাড়ায় জেএসএস (সন্তু) ও জেএসএস (এম এন লারমা) দুই গ্রুপের বন্ধুক যুদ্ধের জেএসএস (এমএন লারমার) গ্রুপের সদস্য রতন চাকমা নিহত হয়।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আশরাফ উদ্দিন জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আজ দুপুরে বাঘাইছড়ির বাবু পাড়া এলাকায় আঞ্চলিক দুটি রাজনৈতিক দলের মাঝে যুদ্ধের ঘটনা ঘটে। এই ঘটনায় আমরা এখনো পর্যন্ত ১ জন মারা যাওয়ার কথা শুনেছি। আমরা ঘটনাস্থলে যাচ্ছি গেলেই বিস্তারিত বলতে পারবো।

পাহাড়ী ছাত্র পরিষদের (এমএন লারমা) নেতা রতন চাকমার হত্যার প্রতিবাদে পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার পক্ষে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়। এসময় এক প্রেস রিলিজে তারা বলেন, বাঘাইছড়ি বাবুপাড়াস্থ এক চা দোকানে চা পানরত অবস্থায় প্রতিপক্ষ গ্রুপ দুইটি মোটর সাইকেল যোগে এসে তাকে ব্রাস ফায়ার করে হত্যা করে। এ হত্যার তিব্র প্রতিবাদ জানিয়েছে পাহাড়ী ছাত্র পরিষদের (এমএন লারমা) কেন্দ্রীয় কমিটি।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।