“পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ” এর পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা

0 ৫৮

আলোকিত লংগদু ডেক্স:

আজ (৫ ই ডিসেম্বর) পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের অঙ্গ সংগঠন “পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ” এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এর পূর্বে গত  অক্টোবর ২২ তারিখে ২০২০ ইং  ১১ বিশিষ্ট কমিটি গোষনা করার পর নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হলো আজ । চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান ইন্জিনিয়ার আলকাছ আল মামুন ভূঁইয়া ও মহাসচিব আলমগীর কবির

এই ৬১ সদস্য বিশিষ্ট এই কমিটি (২০২০-২০২৩) ঘোষণা করেন। আগামী তিন বছরের জন্য অনুমোদন ক্রমে উক্ত কমিটি তাদের দায়িত্ব পালন করবে। 

এ সময় আরও উপস্থিত ছিলেন, সিনিয়র সহ সভাপতি শেখ আহমেদ রাজু, সহ সভাপতি এডভোকেট পারভেজ তালুকদার, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আলম খান, পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদের সভাপতি সালমা আহম্মেদ মৌ।অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আলকাছ আল মামুন ভূইয়া বলেন, পার্বত্য জনপদ ও মাটি মানুষের সকল কিছু রক্ষায় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদকে সবর্দা একনিষ্টতায় দায়িত্ব পালন করতে হবে। প্রধান বক্তার বক্তব্যে আলমলীর করিব বলেন, এক অপতিরোদ্ধ ছাত্র সংগঠণের নাম পার্বত্য চ্ট্টগ্রাম ছাত্র পরিষদ, শান্তি সম্পৃতি উন্নয়নে সর্বদা তোমরা পার্বত্যে কাজ করবে। জাতি তোমাদের মাঝে পাহাড়ের ভবিষৎ দেখবে আলোকিত র্সূযের মত, সকল বাধা অতিক্রম করে পাহাড়ে অধিকার আদায়ে তোমরা হবে জাতির সামনে এক মডেল ।

সভাপতির বক্তব্যে সাকিব বলেন পাহড়ে জনপদ হবে  বাংলার জনসাধারণের জন্য নিরাপদ ও আনন্দের, আর সকল সম্প্রদায়ের সমান অধিকার পাহাড়ে বসবাস করার জন্য সকল প্রকার আন্দোলন করে যাবো, সেক্রেটারি আসাদ উল্লাহ আসাদ বলেন পাহাড়ে কোন বৈষম্য পার্বত্য চট্টগ্রাম ছাত্র জনতা মেনে নেবেনা ।এ ছাড়া ও আতােউর, মুন্না সহ অনেক ছাত্র নেতারা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে তিন জেলার প্রায় অর্ধশতাধিক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

 অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের সভাপতি শাহাদাত ফরাজি সাকিব এবং সঞ্চালনায় ছিলেন সেক্রেটারী আসাদ উল্লাহ। 

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।