দুই দিনের ব্যবধানে লংগদুতে আবারো বজ্রপাতে গরুর মৃত্যু

0 ৩৫১

মো.গোলামুর রহমান,লংগদু(রাঙ্গামাটি)

রাঙ্গামাটির লংগদু উপজেলায় গত কয়েকদিন ধরে ঝড়ো হাওয়ার সাথে প্রজুর পরিমাণ বজ্রপাত হচ্ছে। এতে করে প্রাণ হারাচ্ছে গবাদিপশু।

শনিবার (০৩ জুন) সন্ধ্যা আনুমানিক ৬টার সময় বগাচতর ইউনিয়নের রাঙ্গীপাড়া এলাকায় ঝড়ো হাওয়া ও প্রচুর পরিমাণে বজ্রপাত হয়।

এসময় রাঙ্গীপাড়া ফরিদ কবিরের বাড়িতে তামাক ঘরের উপর বজ্রপাত পড়ে ঘরে বাধা একটি গরু মারা যায় এবং তামাক ঘরেরও যথেষ্ট ক্ষয়ক্ষতি হয়।

উক্ত বিষয়ে ফরিদ কবিরের মাথে যোগাযোগ করতে না পারলেও, প্রতিবেশী এডভোকেট জনাব আব্দুর রাজ্জাক জানান, মাগরিবের নামাজ পড়ার পরপরই যে বৃষ্টিপাত শুরু হয়,তখনি বিকট শব্দে হয়ে বজ্রপাত হয়, তাৎক্ষণিক ঘরে বাধা থাকা একটি গরু মারা যায়। গরুটি অন্য আরেকজনের কাছ থেকে বর্গা নিয়ে পরিবারের দুঃখ কষ্ট দুর করতে লালন পালন করছিলেন তিনি। এমন আকস্মিক দুর্ঘটনায় হতভম্ব পরিবারটি।

উল্লেখ্য গত ৩১ মে বগাচতর ইউপি চেয়ারম্যান আবুল বাশারের ৪টি গরু একসঙ্গে বজ্রপাতে মারা যায়, একই একই ইউনিয়নের একই দিনে তাজুল মেম্বারের রান্না ঘরে বজ্রপাত হয়ে, সৌরবিদ্যুতের সোলার প্যানেল নষ্ট হয়ে যায়।

উপজেলার সচেতন নাগরিকরা বলছেন, বজ্রপাত থেকে বাঁচতে হলে প্রাকৃতিক পরিবেশ বুঝে যত দ্রুত সম্ভব ঘরে অবস্থান করতে হবে। গবাদিপশুর জন্য আলাদা৷ করে ঘর তৈরী করে দিতে হবে। অবশ্যই সজেতনতাই পারে ক্ষতি কমাতে।

আপনার ইমেইল প্রদর্শন করা হবে না।